ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

একদিনে সর্বোচ্চ মৃত্যু, খুলে দেয়া হলো শপিংমল

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ২০:২৭  
আপডেট :
 ০৮ জুলাই ২০২০, ২০:৩৬

একদিনে সর্বোচ্চ মৃত্যু, খুলে দেয়া হলো শপিংমল
প্রতীকী ছবি

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেল থেকে বুধবার দুপুর পর্যন্ত কুষ্টিয়া পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে নিজ বাড়িতে তাদের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে সিভিল সার্জন অফিস।

মৃতদের মধ্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের এক চিকিৎসকের মাসহ তিনজনই নারী এবং একজন পুরুষ। তাদের বয়স ৫০ থেকে ৭০ এর মধ্যে।

একদিকে হু হু করে বাড়ছে আক্রন্তের সংখ্যা, অন্যদিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি লংঘনের প্রতিযোগিতায় লিপ্ত হয়েছেন শহরের ব্যবসায়ীরা। এতে বিশেষ করে কুষ্টিয়া সদর উপজেলার পৌর ও শহর এলাকার মানুষের মাঝে চরম শঙ্কা ছাড়াও ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

মঙ্গলবার (৭ জুলাই) পর্যন্ত জেলায় কোভিড রোগীর সংখ্যা ৮১৫ জন ছিলো। দীর্ঘ ২ সপ্তাহ লকডাউন শেষে বুধবার সকাল ১০টা থেকে কুষ্টিয়া ও ভেড়ামারা পৌরসভায় খুলে দেয়া হয়েছে সব ধরনের দোকানপাট ও শপিংমল।

মঙ্গলবার রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভা থেকে এই সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক আসলাম হোসেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, কুষ্টিয়া পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে নিজ বাড়িতে ৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় ১৯ জন কোভিডে মারা গেলেন।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বাংলাদেশ জার্নালকে বলেন, আমরা পর্যবেক্ষণ করে দেখেছি, বাহিরের চেয়ে যারা আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থাকে, তাদের থেকে করোনা বেশি ছড়িয়েছে। তারা বাড়িতে সতর্ক থাকে না। তাই আমরা প্রতিটা ওয়ার্ডে করোনা রোগীদের দেখভালের জন্য লোক রেখেছি। তারা যেন ঘরে থাকে তা নিশ্চিত করাসহ তাদের সার্বিক বিষয় দেখভাল করবে তারা। এছাড়া বাজারগুলোতে স্বাস্থ্যবিধি দিকে কঠোর নজর রাখা হয়েছে।

শপিংমল খোলার সিদ্ধান্তের ব্যাপারে তিনি বাংলাদেশ জার্নালকে জানান, আমরা সকল পর্যায়ের লোকদের সাথে কথা বলে, সকলের মতামত নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি। জীবন-জীবিকা সকল দিকই দেখতে হবে। সর্বোচ্চ সতর্ক থেকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায়ীরা তাদের কাজ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। নো মাস্ক, নো পণ্য।

তিনি বলেন, যদি কোন ব্যবসায়ী স্বাস্থ্যবিধি না মানে, তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এছাড়া প্রশাসন এ ব্যাপারে সর্বোচ্চ সতর্ক থাকবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত