ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

পানি সম্পদ উপমন্ত্রী

নদী ভাঙন রোধে স্থায়ী প্রকল্প গ্রহণ করবে সরকার

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৬:৪৪  
আপডেট :
 ০৯ জুলাই ২০২০, ১৭:০৮

নদী ভাঙন রোধে স্থায়ী প্রকল্প গ্রহণ করবে সরকার

সারাদেশে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ও ঝুকিপুর্ণ এলাকাসহ ভাঙন রোধে স্থায়ী প্রকল্প গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এনামুল হক শামীম।

বৃহস্পতিবার টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের যমুনা নদীর ভাঙন ক্ষতিগ্রস্থ এলাকা বেলটিয়া গ্রাম পরিদর্শন কালে এ কথা বলেন তিনি। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার গরীব দুঃখী মানুষের পাশে সবসময় আছেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, বেলটিয়া গ্রামে নদী ভাঙন ঘরবাড়ি হারা মানুষকে সরকারি উদ্যোগে পুর্নবাসন করা হবে। নদীর পানি শুকিয়ে গেলে ড্রেজিংয়ের বালি দিয়ে ভরাট করে যার যেখানে ঘর-বাড়ি ছিল সেখানেই তাদের ঘর-বাড়ি নির্মাণ করে দেয়া হবে।

স্থানীয় সংসদ সদস্য হাছান ইমান খান সোহেল হাজারী, জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এসময় নদী ভাঙ্গণে ক্ষতিগ্রস্থ ৩৭ টি পরিবারেরর প্রত্যেক পরিবারকে নগদ ১০হাজার করে টাকা ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন উপমন্ত্রী।

উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতুর পুর্বপারের ২য় রক্ষা বাঁধের নির্মান কাজ শেষ হতে না হতেই গত কয়েকদিন আগে মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে বাঁধের ব্লক ভেঙ্গে বেলটিয়া গ্রামের বেশ কয়েকটি ঘড়-বাড়ি যমুনা নদীতে বিলীন হয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত