ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ব্যবসায়ীকে হত্যা: কাউন্সিলরসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১৯:৪৭  
আপডেট :
 ১১ জুলাই ২০২০, ২০:৫৭

ব্যবসায়ীকে হত্যা: কাউন্সিলরসহ ১০ জনের বিরুদ্ধে মামলা
ডানে অভিযুক্ত কাউন্সিলর ও বামে নিহতের ছবি

কুমিল্লা নগরীর ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর হোসেনসহ তার ভাইদের হামলায় ব্যবসায়ী আক্তার হোসেনের নিহত হওয়ার ঘটনায় ১০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার রাতে নিহত আক্তার হোসেনের স্ত্রী রেখা বেগম এ মামলা দায়ের করেন। মামলার ৩ আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

মামলায় মহানগর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কাউন্সিলর আলমগীর হোসেনকে প্রধান আসামি করা হয়। এছাড়াও তার ভাই আমির হোসেন, বিল্লাল হোসেন, জাহাঙ্গীর হোসেন, তোফাজ্জল হোসেন, গুলজার হোসেন, গুলজার হোসেনের ছেলে নাজমুল ইসলাম আলিফ ও নাজমুল ইসলাম তানভীরের নামে মামলা করা হয়।

মামলার বাকি দুই আসামি পাশের তুলাতলী গ্রামের ইউনুসের ছেলে কাউছার আাহমেদ ও চাঙ্গিনী গ্রামের আমির হোসেনের ছেলে জোবায়ের হোসেন। আমির হোসেন, বিল্লাল হোসেন, জাহাঙ্গীর হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে ময়নাতদন্ত শেষে চাঙ্গিনী গ্রামে শনিবার ব্যবসায়ী আক্তার হোসেনকে দাফন করা হয়।

মামলার বাদী রেখা বেগম জানান, মামলার ১০ আসামি সকলের ফাঁসি চাই। তারা নির্মমভাবে কুপিয়ে আমার স্বামীকে হত্যা করেছে। এর বিচার চাই।

মামলার এক নম্বর সাক্ষী নিহতের ভাই আলাল বলেন, কাউন্সিলর চাঁদাবাজ। চাঁদা না দিলে কাউন্সিলর হামলা ও মামলার হুমকি দেয়। তার বাহিনীর ভয়ে এলাকায় কেউ কথা বলতে পারে না। তার বিরুদ্ধে কথা বলতে গেলে আমার ভাইকে হত্যা করা হয়।

সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় শুক্রবার রাতে ১০ জনের নামে মামলা করেছেন নিহত আক্তারের স্ত্রী রেখা বেগম। তাদের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। কাউন্সিলর আলমগীরসহ বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, নগরীর চাঙ্গিনী এলাকায় জমি ও রাজনৈতিক বিরোধে ব্যবসায়ী আক্তারকে হত্যা করা হয়। শুক্রবার জুমার নামাজের পরে কয়েক শ’ লোকের সামনে মসজিদ থেকে টেনে হিঁচড়ে বের করে আক্তারকে কুপিয়ে হত্যা করা হয় বলে কাউন্সিলর ও তার পরিবারের সদস্যরা দাবি করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত