ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বগুড়ায় নতুন শনাক্ত ৫৫, সুস্থ ৭৮

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ১৪:৪৮

বগুড়ায় নতুন শনাক্ত ৫৫, সুস্থ ৭৮
প্রতীকী ছবি

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রোববার বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বগুড়ায় গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি পিসিআর ল্যাবে ২৬২টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। তার মধ্যে আক্রান্ত হয়েছেন ৫৫ জন। এর মধ্যে পুরুষ ৪৩ জন, নারী ৯ জন এবং ৩ জন শিশু।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনার মধ্যে ২৯ জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ৭৪টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২৬টি।

নতুন করে আক্রান্ত ৫৫ জনের মধ্যে বগুড়া সদরে ৪৯, সারিয়াকান্দিতে দুইজন, সোনাতলায় একজন, দুপচাঁচিয়ায় একজন, গাবতলীতে একজন ও কাহালুতে একজন রয়েছেন।

জেলায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে নতুন করে আরও ৭৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১ হাজার ৭৭৭ জন সুস্থ হয়েছেন। তবে একই সময়ে করোনা আক্রান্ত হয়ে আরও তিনজন মৃত্যুবরণ করায় জেলায় মোট মৃতের সংখ্যা এখন ৭০ জন।

গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই থেকে ১১ জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ১৬৮টি। এর মধ্যে ১৯ হাজার ৭৪২টির ফলাফল এসেছে।

বগুড়ার ডেুপটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ প্রতিবেদককে বলেন, নতুন করে আক্রান্ত ৫৫ জন তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা নিতে বলা হয়েছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত