ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

চেয়ারম্যান-মেম্বারের বিরুদ্ধে ত্রাণ কার্যক্রমে অনিয়মের অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ১৪:৫৯  
আপডেট :
 ১২ জুলাই ২০২০, ১৫:০৫

চেয়ারম্যান-মেম্বারের বিরুদ্ধে ত্রাণ কার্যক্রমে অনিয়মের অভিযোগ

খুলনার কয়রা উপজেলার আমাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আমির আলী গাইন এবং স্থানীয় ৯ নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ হাবিবুল্লাহর বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী বেশ কয়েকজন তাদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগীদের অভিযোগ, ত্রাণ বিতরণের ক্ষেত্রে আমির আলী স্বজনপ্রীতি করেছেন। এছাড়া প্রধানমন্ত্রীর দেয়া প্রণোদনার টাকা আত্মসাৎ, হুমকি দিয়ে সাদা কাগজে টিপসই নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় ৯ নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ হাবিবুল্লাহর বিরুদ্ধে। বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে হুমকী দেওয়া হচ্ছে বলে ও জানান তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের দুস্থ ও অসহায় মানুষের ২৫০০ টাকা করে যে অর্থ বিতরণ করা করা হয়েছে, তা আমরা পাই নাই। স্থানীয় আমাদি ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ হাবিবুল্লাহ আমাদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নিয়েছিলেন টাকা দেওয়ার কথা বলে। কিন্তু আমরা টাকা পাই নাই। খোঁজ নিয়ে জানতে পারি তালিকায় আমাদের নাম আছে। কিন্তু আমাদের মোবাইল নম্বর না দিয়ে অন্য নম্বর দিয়ে টাকা উত্তোলন করে সেটি এআত্মসাৎ করেছে।

এ প্রসঙ্গে আমাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আমির আলী গাইন বলেন, ৯ নং ওয়ার্ডে মোবাইল নম্বর বিভ্রান্তির কারণে অভিযোগগুলো এসেছে। এখানে কারো টাকা এআত্মসাতের কোনও সুযোগ নেই। তালিকায় যাদের নাম এসেছে তারা সবাই টাকা পাবেন।

আমাদি ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ হাবিবুল্লাহ বলেন, আমি কারো টাকা আত্মসাৎ করিনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত