ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

‘রামগঞ্জবাসীর অহংকার এমপি আনোয়ার খান’

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ১৫:৫৪  
আপডেট :
 ১২ জুলাই ২০২০, ১৭:৩৬

‘রামগঞ্জবাসীর অহংকার এমপি আনোয়ার খান’

‘বৈশ্বিক মহামারী করোনায় দেশের চলমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারের পাশাপাশি ১৯ দিনের মধ্যে হাসপাতাল প্রস্তুত করে করোনা রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের এমপি ড. আনোয়ার খানের মালিকানাধীন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। সকল ক্যাটাগরিতে গুণগত মান বজায় রাখার ফলে করেনা চিকিৎসায় দেশের ১২০টি হাসপাতালের মধ্যে ৮৮.৯ স্কোর নিয়ে শীর্ষ স্থান অর্জন করে হাসপাতালটি।'

লক্ষ্মীপুর জেলার পরপর দুইবার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া রোববার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। তিনি রামগঞ্জ উপজেলার ৩ নং ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

তিনি বলেন, ড. আনোয়ার খান সততা, যোগ্যতা, পরশ্রিম ও নেতৃত্বের গুণাবলীর কারণে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। ফলে প্রধানমন্ত্রীসহ সরকারের উচ্চ মহল থেকে শুরু করে গোটা বাংলাদেশে ড. আনোয়ার খান ও তার হাসপাতালটি সুপরিচিতি লাভ করে। এজন্য রামগঞ্জবাসী যে কোন স্থানে গর্ববোধ করে বলতে পারে তিনি আমাদের অহংকার।

চেয়ারম্যান বলেন, ড. আনোয়ার খান করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে রামগঞ্জে কর্মহীন, মধ্যবিত্ত ও অসহায় ২৫ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এছাড়াও তিনি উপজেলা প্রশাসন, থানা, ডাক্তার, নার্স ও সংবাদকর্মীদের ১০ হাজার মাস্ক, ২ শতাধিক পিপিইসহ বিভিন্ন সুরক্ষাসামগ্রী দিয়েছেন। পাশাপাশি করোনায় অক্রান্ত রোগীদের দ্রুত চিকিৎসাসেবা পেতে সরকারের সংশ্লিষ্ট বিভাগের সাথে যোগাযোগ করে একটি এ্যাম্বুলেন্স প্রদান করেছেন।

তিনি আরও বলেন, কর্মকর্তা-কর্মচারীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে দিকনির্দেশনা দিয়ে সরকারি ত্রাণ বিতরণ মনিটরিং করেন ড. আনোয়ার খান। ফলে তার প্রচেষ্টায় দেশের অন্যান্য উপজেলা থেকে আমাদের রামগঞ্জ করোনার মহামারী থেকে রক্ষা পেয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত