ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

এনু-রূপনের বিরুদ্ধে আগামী সপ্তাহে চার্জশিট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ১৮:২৭

এনু-রূপনের বিরুদ্ধে আগামী সপ্তাহে চার্জশিট

আলোচিত ক্যাসিনো ব্যবসায়ী এনু ও রূপন দুই ভাইয়ের বিরুদ্ধে অর্থ পাচারের চারটি মামলার তদন্ত শেষে হয়েছে। আগামী সপ্তাহেই দেয়া হবে চার্জশিট দেয়া হবে বরে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি)।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন সিআইডির ডিআইজি (অর্গানাইজড ক্রাইম) ইমতিয়াজ আহমেদ।

তিনি বলেন, গেণ্ডারিয়া থানার মামলায় ১৬ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়া হচ্ছে। আর সূত্রাপুর থানার দুই মামলার একটিতে ১৪ জন ও আরেকটিতে ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়া হচ্ছে। এছাড়াও ওয়ারী থানার মামলায় ১১ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়া হচ্ছে। অভিযোগপত্র (চার্জশিট) চূড়ান্ত, আগামী সপ্তাহে চার্জশিট আদালতে দাখিল করা হবে।

সিআইডি জানান, এনু ও রূপন দুই ভাই ঢাকায় ২০টি বাড়ি ও ১২৮টি ফ্ল্যাটের মালিক। তাদের দুইজনের নামে ৯১টি ব্যাংক অ্যাকাউন্ট পাওয়া গেছে। যেখানে মোট ১৯ কোটি টাকা পাওয়া গেছে। এই অ্যাকাউন্টে লেনদেন হয়েছে প্রায় ২০০ কোটি টাকা। ২০১৪ সাল থেকে ২০১৯ সালের মধ্যে এসব সম্পদের অবৈধ মালিক হয়েছে তারা। এনু- রূপনরা পারিবারিকভাবেই জুয়ারি বলেও জানিয়েছে সিআইডি।

এদিকে, আরেক জুয়াড়ি ওয়ান্ডারার্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জয়গোপালকে গ্রেপ্তার করার তথ্যও জানানো হয়।

উল্লেখ্য, গত বছরের ২৪ সেপ্টেম্বর এনামুল হক ও রূপন ভূঁইয়াদের পুরান ঢাকার বানিয়ানগরের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করা হয়। এ ঘটনায় সূত্রাপুর ও গেণ্ডারিয়া থানায় তাদের নামে ছয়টি মামলা হয়। পরে গত ২৫ ফেব্রুয়ারি এনামুল হক ও রূপন ভূঁইয়াদের পুরান ঢাকার লালমোহন সাহা স্ট্রিটের বাসায় অভিযান চালায় র‌্যাব। ওই বাড়ি থেকে ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা জব্দ করা হয়। আর ৫ কোটি ১৫ লাখ টাকার এফডিআরের কাগজপত্র পাওয়া যায়। সোনা পাওয়া যায় এক কেজি। এই ঘটনায় দুই ভাইয়ের নামে আরো দুটি মামলা হয়।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত