ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যা মামলা, মৃত্যুদণ্ড বহাল

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ০২:৫৮  
আপডেট :
 ১৫ জুলাই ২০২০, ০৩:০৪

স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যা মামলা, মৃত্যুদণ্ড বহাল
ফাইল ছবি- দণ্ডপ্রাপ্ত আসামি আবদুর রশিদ ও বশিরুল আলম

কুমিল্লার দেবিদ্বারে শিশুছাত্রী ফারজানা আক্তার ধর্ষণ ও হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি আবদুর রশিদ (২৭) ও বশিরুল আলমের (২৭) ফাঁসির রায় হাইকোর্টে বহাল রাখা হয়েছে।

মঙ্গলবার উচ্চ আদালতের রায়ের ওই নথি হাতে পেয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক শাহ কামাল আকন্দ ও আদালত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

২০১০ সালের ১৬ জুন উপজেলার নারায়ণপুর গ্রামের স্কুলছাত্রী ফারজানা আক্তার বিদ্যালয়ে যাওয়ার পথে ধরে নিয়ে নির্যাতন শেষে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়।

ঘটনার ২দিন পর পার্শ্ববর্তী বাড়ির আবদুর রশিদ ও বশিরুল আলমকে আসামি করে দেবিদ্বার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে হত্যা মামলা দায়ের করেন শিশুটির বাবা আবু বকর সিদ্দিক।

এ মামলায় ২০১৪ সালের ১৪ আগস্ট কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেসমিন আরা বেগম আসামি আবদুর রশিদ ও বশিরুল আলমকে ফাঁসির আদেশ এবং প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানার রায় দিয়েছিলেন।

আদালত সূত্রে জানা যায়, এই রায় ঘোষণার পর রায়ের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে আপিল করে আসামি পক্ষ। আপিল না মঞ্জুর করে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ দুই আসামির একই রায়, অর্থাৎ ফাঁসির রায় বহাল রাখা হয়।

মঙ্গলবার মামলার তৎকালীন তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক শাহ কামাল আকন্দ জানান, গ্রেপ্তারের পর দণ্ডপ্রাপ্ত উভয় আসামি আদালতে ঘটনায় জড়িত থাকার বিষয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছিল।

প্রঙ্গত, বাঁশঝাড়ের নিচে ফারজানাকে নির্যাতন ও শ্বাসরোধ করে হত্যার পর সেখান থেকে লাশ নিয়ে এসে জিন তাকে মেরে ফেলার অপপ্রচার চালায় দণ্ডপ্রাপ্তরা।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত