ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

সরিষাবাড়ীতে বন্যায় পানি বৃদ্ধির রেকর্ড

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ১৭:৪০

সরিষাবাড়ীতে বন্যায় পানি বৃদ্ধির রেকর্ড
ফাইল ছবি

যমুনা নদীর পানি বাহাদুরাবাদ পয়েন্টে গত ২৪ ঘণ্টায় বিপদসীমার ১২৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বন্যার পরিস্থিতি ভয়াবহ রুপ ধারণ করছে।

নতুন নতুন এলাকা বন্যার পানিতে প্লাবিত হচ্ছে। চরাঞ্চলসহ দুর্গত এলাকা দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও খাবারের সংকট। বাড়ি ঘরে পানি ওঠায় নিরাপদ আশ্রয় স্থান খুঁজছে ভানবাসী মানুষরা।

তথ্য মতে, দ্বিতীয় দফা বন্যায় অস্বাভাবিক পানি বাড়ছে। উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নের প্রায় সব গ্রাম বন্যায় প্লাবিত হয়ে গেছে। নতুন করে বুধবার বিকাল থেকে পানিবন্দি হয়ে পড়েছে পৌরসভার প্রায় ২০টি গ্রাম।

ভানবাসী মানুষের অভিযোগ, পর পর দুইবার বন্যা অতিবাহিত হচ্ছে কিন্তু কোনো মেডিক্যাল টিম দুর্গত এলাকায় দেখা যায়নি। বন্যাদুর্গত চরাঞ্চল এলাকায় কোনো ত্রাণ সহায়তাও দিতে কেউ আসেনি।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) গাজ পাঠক আনোয়ার রফিকোজ্জামান আজাদ গণমাধ্যমকে জানান, ৪৮ জগনাথগঞ্জ ঘাট ২২ ব্রক্ষপুত্র ও যমুনার পয়েন্টে গত ২৪ ঘণ্টায় পানি বিপদসীমার ৪১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্রথম দফায় পানি বৃদ্ধির রেকর্ড ভেঙেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর জানান, বন্যাকবলিত মানুষের জন্য প্রথম দফা বন্যার শুরুতে ২১ মে.টন চাল ও ৫৬ হাজার টাকা বরাদ্ধ পেয়েছি। আরো বরাদ্ধের জন্য উপরের মহলকে জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত