ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

‘চলনবিলে ৬৭৮ কোটি টাকার উন্নয়ন প্রকল্প গ্রহণ’

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ১৮:২৭

‘চলনবিলে ৬৭৮ কোটি টাকার উন্নয়ন প্রকল্প গ্রহণ’

সরকার ৬৭৮ কোটি টাকা ব্যায়ে কৃষক ও কৃষি উন্নয়নে চলনবিল উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

বৃহস্পতিবার সকালে নাটোরের সিংড়া উপজেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন এবং বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন তিনি। এসময় প্রকল্প বাস্তবায়ন হলে চলনবিলে আমুল পরিবর্তন ঘটবে বলেও জানান তিনি।

তিনি বলেন, বৈশ্বিক মহামারীর সম্মুখীন আমরা। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা ছাড়াও ঘূর্ণিঝড় এবং বন্যার ভয়াবহ অবস্থার সম্মুখীন হতে হচ্ছে। এমন পরিস্থিতিতে বারবার এসেছে পিছপা হয়নি। মানুষের পাশে দাঁড়িয়েছি। এবারো চলনবিলে প্রাকৃতিক দুর্যোগে আমি আপনাদের সামনে এসেছি। জনগণের কল্যানে কাজ করছি। আমৃত্যু কাজ করে যাবো, ইনশাআল্লাহ।

তিনি দায়িত্ব কর্তব্য অবহেলা না করার জন্য সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকার ব্যাপক উন্নয়ন করছেন। শেরকোলের এ ইউনিয়নে সরকারি কলেজ রয়েছে, ২৫৪ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক করা হচ্ছে। ইতোমধ্য বন্যা দুর্গতদের জন্য ভাগনাগকান্দী ও চকপুর আশ্রয়ন খুলে দেয়া হয়েছে।

তিনি আরো কলেন, মাননীয় প্রধানমন্ত্রী শত বাধা বিপত্তি নিয়ে জনগরণর পাশে ছিলেন। তিনি এ দিনে কারাভোগ করেছিলেন। কখনো জনগনের কাছ থেকে কোনো ষড়যন্ত্র তাঁকে দুরে রাখতে পারেনি।

পরে প্রতিমন্ত্রী বন্যা দুর্গত এলাকা ঘুরে দেখেন এবং গুরনই নদীর শাহাবাজপুর ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, পাউবোর ঠিকাদার আব্দুল জব্বারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত