ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

সাবরিনার দুর্নীতি

হৃদরোগ ইনস্টিটিউটসহ ৪ সংস্থার নথি তলব

হৃদরোগ ইনস্টিটিউটসহ ৪ সংস্থার নথি তলব

জেকেজি’র চেয়ারম্যান ডা. সাবরিনার দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিআইএফইউ) ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটসহ চার প্রতিষ্ঠানে নথিপত্র চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক সেলিনা আখতার মনির স্বাক্ষরে চিঠিগুলো পাঠানো হয়েছে বলে সোমবার কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

তিনি বলেন, রোববার এসব চিঠি পাঠানো হয়েছে। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন), বাংলাদেশ ব্যাংকের বিআইএফইউ প্রধান, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর অঞ্চল-১০ এর কর কমিশনার এবং যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহ পরিদপ্তরের (আরজেএসসি) নিবন্ধকের কাছে সংশ্লিষ্ট তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়।

ডা. সাবরিনা চৌধুরী কার্ডিয়াক সার্জন। আরিফ চৌধুরীর চতুর্থ স্ত্রী সাবরিনা। আরিফের মালিকানাধীন জেকেজি হেলথ কেয়ার নামের প্রতিষ্ঠানের মাধ্যমে তারা ২৭ হাজার করোনা রোগীর নমুনা সংগ্রহ করে কোনো রকম পরীক্ষা ছাড়াই ১৫ হাজার ৪৬০টি মনগড়া ভুয়া রিপোর্ট দিয়েছেন। বাকি ১১ হাজার ৫৪০টি রিপোর্ট দিয়েছেন আইইডিসিআরের মাধ্যমে। করোনার রিপোর্ট জালিয়াতির কারণে সাবরিনা চৌধুরীর স্বামী আরিফ চৌধুরীসহ ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। তারা এখন কারাগারে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত