ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

নিখোঁজের ৪ দিন পর প্রবাসীর লাশ উদ্ধার

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২১ জুলাই ২০২০, ২১:৪৩

নিখোঁজের ৪ দিন পর প্রবাসীর লাশ উদ্ধার

পাবনায় আব্দুল খালেক খান (৪৭) নামের এক প্রবাসীর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি গত ৪ দিন ধরে নিখোঁজ ছিলেন।

মঙ্গলবার বিকেলে জেলার আটঘরিয়া উপজেলার চৌকিবাড়ী এলাকার ইছামতি নদী থেকে আটঘরিয়া থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে।

পরিবারের দাবি, আব্দুল খালেককে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। নিহত আব্দুল খালেক পাবনা সদর উপজেলার বলরামপুর গ্রামের শামসুদ্দিন খাঁন এর ছেলে ও কুয়েত প্রবাসী।

জানা যায়, তিনি ছুটিতে ও করোনাজনিত কারণে বাড়ি ছিলেন। এর আগে মঙ্গলবার দুপুরে পাবনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন নিখোঁজ প্রবাসীর স্বজনরা।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয়রা ইছামতি নদীতে একটি লাশ ভেসে থাকতে দেখে থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ বিকাল ৩টার দিকে মরদেহটি উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। ধারণা করা হচ্ছে কয়েক দিন আগে তাকে হত্যা করে লাশটি নদীর পানিতে ডুবিয়ে রেখে গেছে দুর্বৃত্তরা।

এদিকে আব্দুল খালেকের মরদেহ উদ্ধারের আগে মঙ্গলবার দুপুরে পাবনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তার স্বজনরা।

সংবাদ সম্মেলনে তারা বলেন, কুয়েত প্রবাসী আব্দুল খালেকের সঙ্গে সম্প্রতি তার প্রথম স্ত্রী উম্মেকুলসুম বীনার বিচ্ছেদ হয়। এ নিয়ে তাদের মধ্যে চরম কলহ বিরাজ করছিল। এ অবস্থার মধ্যেই গত ১৭ জুলাই বিকেলে আব্দুল খালেকের তালাকপ্রাপ্ত প্রথম স্ত্রী উম্মেকুলসুম বীনার মোবাইল ফোন পেয়ে বাড়ি থেকে তিনি বের হন।

সংবাদ সম্মেলনে তারা আরও বলেন, খালেক বাড়ি থেকে বের হওয়ার সময় তার বর্তমান স্ত্রীকে (দ্বিতীয় স্ত্রী) বলে যান তালাকপ্রাপ্ত প্রথম স্ত্রীর কাছে থাকা ছোট সন্তানকে আনতে যাচ্ছেন। কিন্তু ৪ দিন অতিবাহিত হলেও খালেক আর বাড়িতে ফিরে আসেনি। নিখোঁজ খালেককে খুঁজে না পাওয়ায় চরম উৎকণ্ঠা ও দুশ্চিন্তার মধ্যে রয়েছে পরিবারের সদস্যরা। এর পরদিন ১৮ জুলাই পাবনা সদর থানায় একটি জিডি করেন তারা।

পরিবারের অভিযোগ, নিখোঁজ খালেকের প্রথম তালাকপ্রাপ্ত স্ত্রী উম্মে কুলসুম বীনা ও তার স্বামী মোঃ শাহিদুল ইসলাম আসিফ পরিকল্পিতভাবে খালেককে ডেকে নিয়ে হত্যা করতে পারে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত আব্দুল খালেকের ছোট ভাই মোঃ আব্দুস ছালাম খাঁন। মঙ্গলবার রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল বলে জানান ওসি সিদ্দিকুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত