ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

মৌলভীবাজারে হবে সাফারি পার্ক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ জুলাই ২০২০, ১৭:৫৭

মৌলভীবাজারে হবে সাফারি পার্ক

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার লাঠিটিলায় সাফারি পার্ক নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন।

বৃহস্পতিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলা প্রশাসন আয়োজিত শাহাব উদ্দিন এমপির ঐচ্ছিক তহবিল এবং সমাজসেবা অধিদপ্তরের দুরারোগ্য রোগে আক্রান্তদের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। এসময় মন্ত্রী রাজধানী ঢাকা থেকে অনলইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শাহাব উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার লাঠিটিলায় সাফারি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়াও মাধবকুণ্ড জলপ্রপাতের নিকট কেবল কার এবং হাকালুকি হাওড়ের উন্নয়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

পরিবেশ মন্ত্রী বলেন, করোনাভাইরাসের এই দুঃসময়ে সরকার বিভিন্নভাবে অসহায় মানুষকে সহায়তা করছে। আজকের ঐচ্ছিক তহবিল ও সমাজসেবা অধিদপ্তরের অনুদানের পরিমাণ কম হলেও এটা সরকারের আন্তরিকতা ও সদিচ্ছার প্রতিফলন।

তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদেরও অবিলম্বে ত্রাণ বিতরণ করা হবে। জীবন বাঁচাতে এবং বাসযোগ্য পরিবেশ বজায় রাখার স্বার্থে বেশি করে গাছ লাগানোর আহ্বান জানিয়ে বন মন্ত্রী বলেন, বৃক্ষ বন্যা, খরাসহ প্রাকৃতিক বিপর্যয় থেকে আমাদের রক্ষা করে এবং অসময়ে আর্থিক সহায়তা প্রদান করে। করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান ও সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচলের জন্য মন্ত্রী এসময় সকলের প্রতি আহবান জানান।

জুড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সামাজিক নিরাপত্তা কর্মসূচির বই বিতরণ অনুষ্ঠানে জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন এবং উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান রঞ্জিতা শর্মা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে শাহাব উদ্দিন এমপির ঐচ্ছিক তহবিল হতে ৭৮ জন ব্যক্তি ও ৪ টি প্রতিষ্ঠানের কাছে ৪ লাখ তিন হাজার টাকার অনুদানের চেক এবং সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৯ জন দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত ব্যক্তিকে সাড়ে ৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত