ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বরিশালে চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা ছিনতাইয়ের অভিযোগ

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুলাই ২০২০, ০০:৩০  
আপডেট :
 ২৪ জুলাই ২০২০, ০১:০৩

বরিশালে চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা ছিনতাইয়ের অভিযোগ
শহীদুল ইসলাম

বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনালে দাবিকৃত চাঁদা না পেয়ে দূরপাল্লা পরিবহনের কাউন্টার ম্যানেজারকে মারধর করে আড়াই লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

আহত কাউন্টার ম্যানেজার শহীদুল ইসলামকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিটন মোল্লাকে প্রধান আসামি করে বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন শহিদুল ইসলাম জানান, বুধবার রাত ১২টার দিকে কাউন্টার বন্ধ করে নথুল্লাবাদ বাস টার্মিনালের পেছনের রাস্তা থেকে বের হওয়ার সময় একদল লোক তাকে ঘিরে ধরে। এ সময় কিছু বুঝে ওঠার আগেই তাকে বেদম মারধর করে সাথে থাকা ২ লাখ ৪৩ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় ডাক চিকৎকার দিলে টার্মিনালে ডিউটিরত পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

থানায় দায়েরকৃত অভিযোগে বাদী শহিদুল উল্লেখ করেন, সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও নথুল্লাবাদ বাস টার্মিনালের নেতা লিটন মোল্লা গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার ও বাস চালাতে তার কাছে প্রতিমাসে ২০ থেকে ২৫ হাজার টাকা চাঁদা দাবি করেন। নানা ভয়ভীতির কারনে গত কয়েক মাস ধরে তাকে চাঁদা দিয়ে আসছিলেন তারা। করোনা পরবর্তী গত দুই মাসে বাস চলাচল কমে যাওয়ায় পরিবহন কোম্পানীর আয় কমে যায়।

লোকসানের কারনে গত ২ মাস ধরে চাঁদা দিতে না পাড়ায় লিটন মোল্লা নানাভাবে হুমকী দিয়ে আসছিলো। একপর্যায়ে চেয়ারম্যানের সহযোগীরা তাকে ধরে লিটনের বাড়ি নিয়ে ভয়ভীতি দেখায় এবং চাঁদা না দিলে প্রানে মেরে ফেলার হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় লিটন মোল্লা ও তার সহযোগীরা তাকে মারধর করে সাথে থাকা টাকা ছিনিয়ে নেয়।

বক্তব্য জানতে কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিটন মোল্লার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

এয়ারপোর্ট থানার ওসি জাহিদ-বিন আলম জানান, গোল্ডেন লাইন নামে একটি পরিবহনের কাউন্টার ম্যানেজার শহিদুল ইসলামকে মারধর করে টাকা ছিনতাইয়ের লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে অভিযোগটি মামলা হিসেবে রুজু করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত