ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

করোনায় মৃতদের সৎকারে ‘উই কেয়ার’

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুলাই ২০২০, ১৫:৫৪

করোনায় মৃতদের সৎকারে ‘উই কেয়ার’

করোনার প্রার্দুভাবে মৃত্যুর ঘটনায় সৎকার করার জন্য লোকবল পাওয়া যেত না। এখন ফরিদপুর জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা দায়িত্ব নিয়ে মৃতের সৎকার করে যাচ্ছে।

এদিকে বিশেষ করে যাদের লোকবল কম অথবা অন্য জেলা থেকে করোনার চিকিৎসা নিতে ফরিদপুরে এসে মারা যাচ্ছেন, তাদেরই সাহায্য সহযোগিতা করছেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘উই কেয়ার’।

যখনই কেউ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে বা করোনার উপসর্গ নিয়ে মারা যাচ্ছেন কিন্তু লোকবল পাওয়া যাচ্ছে না, তখনই সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা খবর পাঠান উই কেয়ারের কর্মীদের।

গত শুক্রবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান মাদারীপুর জেলার বাহাদুরপুর গ্রামের মন্টু কুমার ভক্ত (৫০)। তিনি করোনার উপসর্গ নিয়ে মারা যান। মন্টু কুমারের ফরিদপুরের আত্মীয় বিপ্লব সৎকারের বিষয় নিয়ে আলাপ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজার সাথে।

শনিবার সকালে মাসুম রেজাই মৃতের সৎকারের জন্য খবর দেন উই কেয়ারের সমন্বয়ক সঞ্জয় সাহাকে। উই কেয়ারের কর্মী পরিতোষ সরকার, সঞ্জয় সাহা, সুবির সাহা, বচ্চন অধিকারী, সমীর দাস ফরিদপুর অম্বিকাপুর মহাশ্মশানে গিয়ে মৃতের সৎকার সম্পন্ন করেন।

উই কেয়ারের সমন্বয়ক সঞ্জয় সাহা বলেন, আমরা উই কেয়ার এ পর্যন্ত ৯টি সনাতন ধর্মের মৃতের সৎকার করেছি। সৎকারকাজে প্রয়োজনীয় সরঞ্জামও আমরা সংগ্রহ করে সাহায্য করছি।

তিনি বলেন, করোনার কারণে লোকবল কম পাওয়া যাচ্ছে, তাই আমরা উই কেয়ার এগিয়ে এসেছি সেটা দিন হোক বা রাত। আমাদের সার্বক্ষণিক সাহায্য করছেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত