ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পাঁচদিন পর ছাড়া পেলেন ঢাবি শিক্ষার্থী ও তার ভাই

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ জুলাই ২০২০, ০৫:১৮  
আপডেট :
 ২৯ জুলাই ২০২০, ০৫:২২

পাঁচদিন পর ছাড়া পেলেন ঢাবি শিক্ষার্থী ও তার ভাই

ডিবি পুলিশের হাতে আটক হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী রেদওয়ান ফারহাদ ও তার ভাই রাশেদ খান মেননকে পাঁচদিন পর ছেড়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলের দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

জঙ্গি তৎপরতার সঙ্গে সম্পৃক্ত থাকার খবরে দুই ভাইকে আটক করা হলেও এ অভিযোগের কোনো সত্যতা পায়নি বলে জানিয়েছে পুলিশ।

কক্সবাজারের মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ফেরদৌস জানান, আপাতত জঙ্গি সংশ্লিষ্টতার কোনো অভিযোগ না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

গত শুক্রবার (২৪ জুলাই) বিকেলে ঢাবির আরবি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রেদওয়ান ফরহাদকে মহেশখালীর ইউনুশখালী গ্রামের নিজ বাড়ি থেকে সাদা পোশাকের পুলিশ ডিবি পরিচয়ে তুলে নিয়ে যায়। এর আগের দিন বৃহস্পতিবার একই অভিযোগে তার বড় ভাই রাশেদ খান মেননকে আটক করা হয়। চারদিন তাদের কোনো সন্ধান পায়নি স্বজনরা।

পরে গত সোমবার (২৭ জুলাই) দুপুরে জেলা পুলিশের নির্ভরযোগ্য একটি সূত্র দুই ভাইয়ের আটকের বিষয়টি নিশ্চিত করেন।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মানস বড়ুয়া জানান, জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে রেদওয়ান ও তার ভাইকে আটক করা হয়েছিল। আটকের পর প্রথমে মহেশখালী থানায়, সেখান থেকে তাদের কক্সবাজার এবং পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়। টানা দু’দিন জিজ্ঞাসাবাদ শেষে তাদের আবার কক্সবাজার জেলা পুলিশের কাছে ফেরত পাঠানো হয়।

তিনি আরও জানান, দুই ভাইকে জিজ্ঞাসাবাদে তাদের বিরুদ্ধে আপাতত জঙ্গি সংশ্লিষ্টতার কোনো অভিযোগ পাওয়া যায়নি। তাই তাদের মঙ্গলবার (২৮ জুলাই) বিকেলের দিকে ছেড়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত