ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রামগঞ্জে বিদায়ী ইউএনওকে সংবর্ধনা ও নবাগত ইউএনওকে বরণ

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৯ জুলাই ২০২০, ১৯:১৯

রামগঞ্জে বিদায়ী ইউএনওকে সংবর্ধনা ও নবাগত ইউএনওকে বরণ

লক্ষ্মীপুরের রামগঞ্জে সদ্য বদলী হওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহানের বিদায় সংবর্ধনা ও নবাগত উপজেলা ইউএনও তাপ্তি চাকমাকে বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে রামগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে অফিসার্স ক্লাবে এ বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠান শুরু হয়।

রামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্ছুর সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবিরের সঞ্চালনায় সংবর্ধিত অতিথি হিসেবে বিদায়ী ইউএনও মুনতাসির জাহান বক্তব্য রাখেন। এ সময় রামগঞ্জে ১ বছর তিনদিনের দায়িত্ব পালনকালীন স্মৃতিচারণ করতে গিয়ে বারবার আবেগাপ্লুত হয়ে পড়েন।

এ সময় তিনি বলেন, দায়িত্ব পালনকালীন সময়ে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক মহল, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুধিজন, আলেম-উলামাসহ সর্বস্তরের মানুষের অকুণ্ঠ ভালোবাসা আর সহযোগিতা পেয়েছি। যার কারণে রামগঞ্জের আইনশৃঙ্খলা থেকে শুরু করে সার্বিক পরিস্থিতির উন্নতি হয়েছে। এই অঞ্চলের মানুষ অত্যন্ত সহজ-সরল প্রকৃতির এবং প্রশাসনের কাজে তারা সহযোগিতা করতে সদা প্রস্তুত।

তিনি বলেন, সরকারি চাকরি করলে স্টেশন বদল হবে, এটাই স্বাভাবিক নিয়ম। দায়িত্ব পালনকালে জনগণের কল্যাণে কাজ করলে, ভালো কাজের স্বীকৃতিসরূপ জনগণ তাকে কখনও ভোলে না। এতে সরকারও ভালো কাজের মূল্যয়ন করে এবং তাদের পদোন্নতিও হয় ভালো।

যোগদানকারী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ অঞ্চলের মানুষের পাশে থেকে জনকল্যাণকর কাজ করার জন্য তিনি আহ্বান জানান।

নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা বলেন, আমি রামগঞ্জে উন্নয়নকে আরো গতিশীল ও সমৃদ্ধ করে এই জনপদকে একটি মাদকমুক্ত শান্তির জনপদে পরিণত করতে চাই। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

সভাপতির বক্তব্যে দেওয়ান বাচ্ছু বলেন, বিদায়ী রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তার সততা, কর্মদক্ষতা ও নানা গুণে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা রামগঞ্জবাসীর নিকট চিরস্মরণীয় হয়ে থাকবে। তার বিদায়বেলা সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ রামগঞ্জবাসী বিদায়ী ইউএনও’র কর্মের যথার্থ মূল্যায়ন করে যে ভালোবাসার বন্ধনে আবদ্ধ করে সম্মানিত করেছেন, তা সত্যিই আনন্দের। সর্বস্তরের মানুষের ভালোবাসার মেলবন্ধন অটুট রাখতে হলে সবাইকে উন্মুক্ত মনে জনগণের কল্যাণ ও সার্বিক উন্নয়নে বিদায়ী ইউএনও’র মতো নিবেদিতভাবে কাজ করতে হবে। নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তাও ভালো কাজের মাধ্যমে জনগণের পাশে থাকবেন এবং এই অঞ্চলের উন্নয়নে কাজ করে অবশ্যই যোগ্যতার স্বাক্ষর রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি, রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন প্রমুখ। এর আগে রামগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিদায়ী নির্বাহী কর্মকর্তাকে সংবর্ধনা দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত