ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ৫ ঘন্টা আগে

প্রকাশ : ২৯ জুলাই ২০২০, ২৩:৪৯

প্রিন্ট

বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের পরিবারের জমি দখলের চেষ্টা

বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের পরিবারের জমি দখলের চেষ্টা

বরিশাল প্রতিনিধি

বরিশালের মুলাদীতে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের পরিবারের জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে। আদালতের নির্দেশনা অমান্য করে এই দখল চেষ্টা এবং হুমকি অব্যাহত রেখেছে চক্রটি।

অভিযোগ সূত্রে জানা গেছে, মুলাদী পৌরসভার ৬নং ওয়ার্ডের বন্দর এলাকায় বসবাস করতেন বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের মামা মরহুম আব্দুল জলিল খান।

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের মামাতো বোন ও মৃত আব্দুল জলিলের মেয়ে জান্নাতুল ফেরদৌস জানান, তাদের ঘরের পাশেই দুই শতাংশ জমি নিয়ে টানা ১০ বছর মামলা চলার পর নিন্ম আদালত জমি দখল চেষ্টাকারীদের পক্ষে রায় দেয়। পরে ২০১৯ সালের ফেব্রুয়ারী মাস থেকে ওই জমি নিয়ে উচ্চ আদালতে মামলা চলছে। এর মাঝেই আব্দুল জলিল মৃত্যুবরণ করায় ভূমিদস্যু চক্রটি আদালতের নির্দেশ অমান্য সেখানে জোরপূর্বক ঘর উত্তোলন করে জমি দখলে যাওয়ার চেষ্টা চালায়। বিষয়টি উপজেলা চেয়ারম্যানকে জানালে তিনি এসে কাজ বন্ধ করে দেন।

তবে এখনও অভিযুক্তরা ওই পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে। এমনকি বর্তমানে মুলাদীতে বসবাসকারী ফেরদৌসির মা ও বোনকে হত্যাসহ গুম করে ফেলারও হুমকি দেওয়া হচ্ছে। এতে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন তারা।

ফেরদৌস বলেন, আমরা ঢাকা থাকার সুবাদে শাহজাহান হাওলাদার, ফরিদ খান ও তাদের লোকজন মানসিকভাবে আমার পরিবারের উপর নির্যাতন চালিয়ে আসছে। মোবাইলে এবং সন্ত্রাসী বাহিনী দিয়ে প্রাণনাশের হুমকি দিচ্ছে। উপজেলা চেয়ারম্যান সেখানকার কাজ বন্ধ করে দিলেও রাতে ভূমিদস্যুরা তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে কাজ করাচ্ছে।

তিনি আরও বলেন, উচ্চ আদালত থেকে এই জমিতে কেউ কোনো কাজ করতে পারবে না বলা হলেও ভূমিদস্যু চক্রটি জমিটি দখল করার চেষ্টা অব্যাহত রেখেছে।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান তরিকুল ইসলাম মিঠু খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেয়ে ঘর উত্তোলন বন্ধ করে দেয়া হয়েছে। এমনকি সেখানে যাতে পরবর্তীতে কেউ আদালতের নির্দেশ অমান্য করে কাজ করতে না পারে সে জন্য আমার ব্যক্তিগত লোকদের নজর রাখতে বলেছি। আমার জানামতে ওই জমিতে ঘর উত্তোলন বন্ধ রয়েছে।

ঘটনাস্থল মুলাদী থানা পুলিশও পরিদর্শন করেছেন বলে জানান উপজেলা চেয়ারম্যান।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত