ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

শিশু গৃহকর্মী নির্যাতন, স্বামীসহ শাবি শিক্ষক গ্রেপ্তার

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ০১:২৬

শিশু গৃহকর্মী নির্যাতন, স্বামীসহ শাবি শিক্ষক গ্রেপ্তার

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে শাবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও তার স্বামী সোহাগকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে কোতোয়ালী থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে।

জানা গেছে, গত দুই সপ্তাহ ধরে ১২ বছরের কিশোরী গৃহকর্মীকে বেধড়ক মারধর করে আসছিলেন অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও স্বামী সোহাগ। কয়েকদিন আগেও লোহার জিআই পাইপ দিয়ে নির্মমভাবে মেরে তাকে বাসায় আটকে রাখে। এরপর গতকাল বৃহস্পতিবার ওই গৃহকর্মী বাসা থেকে পালিয়ে পাশের বাসার আরেক গৃহকর্মীর সহযোগিতায় ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে নির্যাতনের কথা জানায়।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে সিলেট আখালিয়া সুরমা আবাসিক এলাকার রেনেসা ১১ নম্বর বাসা থেকে ওই দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য সিলেট কোতোয়ালি থানায় নিয়ে আসে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া জানান, গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ পেয়ে বিকেলে পুলিশ অধ্যাপক সাবিনা ইয়াসমিনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। এরপর রাত ১২টার দিকে গৃহকর্মী শিশুটির বাবা আবুল কাশেম বাদী হয়ে শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করলে ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে থানা হাজতে প্রেরণ করা হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এসআই ফারুক জানান- নির্যাতিত শিশুটিকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে চিকিৎসা দিয়ে ছেড়ে দিয়েছেন।

এদিকে মামলার সত্যতা নিশ্চিত করে নির্যাতিতা গৃহকর্মীকে ওসমানী হাসপাতালে চিকিৎসা শেষে পুলিশের ভিকটিম সার্ভিস সেন্টারে রাখা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত