ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

লালমনিরহাটের কয়েকটি গ্রামে ঈদ উদযাপন

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ১৬:১৭

লালমনিরহাটের কয়েকটি গ্রামে ঈদ উদযাপন
ফাইল ছবি

লালমনিরহাটের কালীগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই ঈদুল আজহার নামাজ আদায় করেছে কয়েকটি গ্রামের শতাধিক পরিবার।

শুক্রবার সকাল ৯টার দিকে উপজেলার মুন্সিপাড়া জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন মাওলানা মাইদুল ইসলাম। তবে বৃষ্টির কারণে জামাতে মুসল্লির সংখ্যা ছিল কম।

স্থানীয় সূত্রে জানা গেছে, কালীগঞ্জ উপজেলার তুষভাণ্ডার, সুন্দ্রহবী, কাকিনা, চাপারহাট, চন্দ্রপুর,আমিনগঞ্জ ও মুন্সীপাড়া গ্রামের প্রায় শতাধিক পরিবারের মুসল্লিরা শক্রবার পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছেন। প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে রোজা ও ঈদ করেন এসব গ্রামের মুসল্লিরা।

এদিকে করোনা ভাইরাসের কারণে ঈদের জামাত মুন্সিপাড়ায় ঈদ গাহ্ মাঠে হলেও সরকারি নির্দেশনা মেনে মসজিদে জামাত আদায় করেছেন।

মুন্সীপাড়া জামে মসজিদের ইমাম মাইদুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে মসজিদ সকল মুসল্লিরা জামাত আদায় করেছি। সকাল ৯টায় পবিত্র ঈদুল আজহার নামাজ শুরু হয়।

কালীগঞ্জ উপজেলার হাড়িশহরের মুন্সিপাড়ার ঈদগাহ মাঠের সভাপতি মাওলানা মাছুম বিল্লাহ্ বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিগত কয়েক বছর ধরে এই এলাকার মানুষ ঈদুল ফিতর, ঈদুল আযহা, শবে-কদর, শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন।

কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহাবুবুজ্জামান আহমেদ জানান, উপজেলার কয়েকটি গ্রামের মানুষ একদিন আগে থেকে ধর্মীয় উৎসব পালন করে থাকেন। তারা আজ ঈদুল আজহার নামাজ আদায় করেছেন।

বাংলাদেশ জার্নাল/এনকে/আরকে

  • সর্বশেষ
  • পঠিত