ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

সিলেটে নতুন ৭১ জনের করোনা শনাক্ত

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ০৬:০০  
আপডেট :
 ০৪ আগস্ট ২০২০, ০৬:০২

সিলেটে নতুন ৭১ জনের করোনা শনাক্ত
প্রতীকী ছবি

সিলেটে ৩ আগস্ট একদিনে চার চিকিৎসকসহ নতুন ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চার চিকিৎসকসহ ৫৫ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, সোমবার ওসমানী হাসপাতালের ল্যাবে ২৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জনের রিপোর্ট পজিটিভি পাওয়া যায়। এর মধ্যে সিলেটে ৩৫ জন, সুনামগঞ্জে দুইজন, হবিগঞ্জের পাঁচজন ও মৌলভীবাজারের ১৩ জন।

তিনি জানান, শনাক্তদের মধ্যে চার চিকিৎসক, পুলিশ সদস্য ও সরকারি কর্মকর্তারা রয়েছেন। সিলেট জেলায় শনাক্তদের মধ্যে ৩৩ জনই সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলার। আর গোলাপগঞ্জ ও জৈন্তাপুরের একজন করে।

একই দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে ১৬ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। সোমবার ওই ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, নতুন শনাক্তদের মধ্যে সিলেটের ১১, সুনামগঞ্জের পাঁচজন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী বেড়ে আট হাজার ১২২ জনে দাঁড়াল। করোনাজয় করে এখন পর্যন্ত সিলেট বিভাগে তিন হাজার ৫২২ জন সুস্থ হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত