ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১৬:৫৮

প্রিন্ট

গিনেস বুকে রেকর্ড গড়লেন বরিশালের জুবায়ের

গিনেস বুকে রেকর্ড গড়লেন বরিশালের জুবায়ের
বরিশাল প্রতিনিধি

কাঁধের ওপর ফুটবল নাচিয়ে গিনেস রেকর্ড বুকে নাম লিখিয়েছেন বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আশিকুর রহমান জুবায়ের।

জানা যায়, এক মিনিটে কাঁধের ওপর সবচেয়ে বেশি ফুটবল নাচিয়ে ফ্রিস্টাইল বিভাগে এ রেকর্ড গড়েন তিনি।

জুবায়ের ঝালকাঠি জেলার বাসিন্দা জালাল আহম্মদের ছেলে। গত ৩০ জুলাই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কমিটি থেকে জুবায়েরকে এ স্বীকৃতি দেয়া হয়।

জুবায়ের বলেন, ছোটবেলা থেকে ইচ্ছে ছিল একজন ক্রিকেটার হওয়ার। কিন্তু অভিভাবকদের শাসনের কারণে সে আশা আর পূরণ হয়নি। এরপর ফুটবল নিয়ে শুরু হয় কসরত। এতে করে ফুটবল আমার নিয়ন্ত্রণে চলে আসে। আমি আমার ইচ্ছেমত ডিবলিং করতে পারতাম।

'তবে এ প্র্যাকটিস বেশি সময় আমার ঘরের মধ্যেই করতে হয়েছে। কারণ আমাদের দেশে খেলোয়ার হওয়ার তেমন সুযোগ না থাকায় আমার পিতামাতার এ ব্যাপারে উৎসাহ ছিল না। এ কারণে বাবা-মা যাতে বুঝতে না পারে আমি প্রাকটিস করছি- এ জন্য কাঁধের উপর ফুটবল নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করি' বলছেন জুবায়ের।

তিনি বলেন, ওই চেষ্টা থেকে শুরু হয় কাাঁধের ওপর ফুটবল নাচানো। আমার টার্গেট ছিল দীর্ঘক্ষণ ধরে কাঁধের ওপর ফুটবল নিয়ন্ত্রণে রাখার। ওই টার্গেট অনুযায়ী আমি আমার কক্ষের দরজা আটকে প্র্যাকটিস চালিয়ে যেতে থাকি। এতে আমার সাফল্য আসে। আমার মনে হচ্ছিল ফুটবল আমার কথা শোনে। আমি যতক্ষণ ইচ্ছে কাঁধের উপর ফুটবল নাচাতে সক্ষম হই।

'এরপর কাঁধের ওপর দীর্ঘক্ষণ ফুটবল নাচানোর ভিডিও গিনেস রেকর্ড কমিটির নিকট প্রেরণ করি। গিনেস রেকর্ড কমিটির থেকে এক্সপার্ট পাঠিয়ে আমার পরীক্ষা নেয়া হয়। সেখানে বিশ্বের মধ্যে আমি এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশি কাঁধে ফুটবল নাচানোর রেকর্ড গড়ি।'

জুবায়েরের বাবা জালাল আহম্মদ বলেন, আমাদের দেশে খেলোয়াড়দের সাফল্য তেমন একটা বেশি নয়। এ জন্য খেলাধুলার প্রতি আমাদের তেমন একটা আগ্রহ নেই। তাই ছেলেকে সবসময় লেখাপড়ার প্রতি মনোযোগী হতে শাসন করা হতো।

তিনি বলেন, সে আমাদের অগোচরে প্র্যাকটিস করে যে সাফল্য দেশের জন্য বয়ে এনেছে তাতে আমরা দারুণ খুশি। তার সাফল্যে বিশ্বব্যাপী দেশের নাম ছড়িয়ে পড়বে। কিন্তু তারপরও আমরা চাইবো জুবায়েরের লেখাপড়ায় এভাবে বড় একটা সাফল্য আসুক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত