ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

যাত্রীবাহী ৫ লঞ্চকে জরিমানা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১৭:২১

যাত্রীবাহী ৫ লঞ্চকে জরিমানা

বরিশাল-ভোলা রুটে চলাচলকারী যাত্রীবাহী ৫টি লঞ্চ থেকে ৭৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাস্ক না থাকায় ১৭ যাত্রীকেও জরিমানা করা হয়।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

এ সময় এমভি গ্রীন ওয়াটারকে ১৭ হাজার টাকা, এমভি উপকূল-২ লঞ্চকে ১০ হাজার, সুপার সৈনিক-৬ লঞ্চকে ২০ হাজার, এমএল আফসার লঞ্চকে ২০ হাজার এবং এমভি রাতুল লঞ্চকে ১০ হাজার টাকা।

নৌপরিবহন অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হাসানের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে সহায়তা করে নৌবন্দর থানা ও কোতোয়ালি মডেল থানা পুলিশ এবং কোস্টগার্ড।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হাসান জানান, নৌপথে চলাচলকারী লঞ্চের ফিটনেস ও চালকের সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র ও যন্ত্রাংশ না থাকাসহ বিভিন্ন কারণে ওই ৫টি লঞ্চ থেকে ৭৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া মাস্ক ব্যবহার না করায় লঞ্চের ১৭ যাত্রীকে জরিমানা করা হয়।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে বরিশালের অভ্যন্তরীন রুটে চলাচলকারী যাত্রীবাহী লঞ্চ বরিশাল নৌবন্দরে না এসে বিভিন্ন স্থানে লঞ্চ থামিয়ে যাত্রীদের নামিয়ে দেয়। এতে করে দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের। এ সময় যাত্রীদের সাথে লঞ্চ স্টাফদের বাকবিতণ্ডা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত