ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ১৭:৪৪  
আপডেট :
 ০৮ আগস্ট ২০২০, ১৭:৫১

সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ

পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার সঙ্গে থাকা সিফাতের মুক্তির দাবিতে বরগুনায় মানববন্ধনে লাঠিচার্জ করেছে পুলিশ। এ ঘটনায় ১০ জন আহত হয়েছেন। এসময় লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়া হয় মানববন্ধন কর্মসূচি।

ঘটনা সম্পর্কে পুলিশ দাবি, মানববন্ধন কর্মসূচি পালনের জন্য কোনো অনুমতি ছিল না আয়োজকদের। এ ছাড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের নেতৃত্বে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এদিকে ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা জানায়, গ্রেপ্তার সিফাতের নিঃশর্ত মুক্তির দাবিতে শনিবার দুপুর ১২টায় বরগুনার বামনায় এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। ঘণ্টাব্যাপী চলা এই মানববন্ধনে গ্রেপ্তার সিফাতের শিক্ষক, সহপাঠী, স্বজন ও এলাকাবাসী অংশ নেন।

মানববন্ধন চলার সময় বামনা থানা–পুলিশের একটি দল প্রথমে আয়োজকদের হাতে থাকা ব্যানার-পোস্টার ছিনিয়ে নেয়। এরপর বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস তালুকদারের উপস্থিতিতে মানববন্ধনে থাকা ব্যক্তিদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেন। এ সময় অন্তত ১০ জন আহত হন বলে আয়োজকেরা দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শীদের দাবি, সিফাতের নানা বামনা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আইউব আলী হাওলাদারকে এ সময় গালাগাল করে পুলিশ। তিনি বামনা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক।

এ প্রসঙ্গে বামনা থানার ওসি ইলিয়াস আলী তালুকদার বলেন, ‘মানববন্ধন কর্মসূচি পালনের জন্য আমাদের কাছ থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। এ ছাড়া একটি বিশেষ দিনের কর্মসূচি দেওয়া হয়েছে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের নেতৃত্বে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সেখানে কোনো লাঠিপেটার ঘটনা ঘটেনি।’

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত