ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সাগরে ট্রলারডুবি: দুই জেলের লাশ উদ্ধার

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ১৮:০০

সাগরে ট্রলারডুবি: দুই জেলের লাশ উদ্ধার

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নামবিহীন একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। ১৬ ঘণ্টা পর শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে অন্য ট্রলারের সাহায্যে ইসা সিকদার (৩৫) এবং আলম মোল্লা (৫৫) নামের দুই জেলের লাশ উদ্ধার করা হয়।

এ সময় ৬ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেলেদের বাড়ি পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের চরবালিয়াতলী গ্রামে বলে জানা গেছে।

উদ্ধারকৃত জেলে পনু খান ও রুবেল চৌকিদার জানান, সাগরে জাল ফেলানো অবস্থায় হঠাৎ ঝড় শুরু হয়। তাৎক্ষণিক ট্রলারটি উল্টে যায়। এ সময় সাগরে তারা বয়া ধরে ভাসমান অবস্থায় ছিল। তবে স্রোতের কারণে দু’জন হারিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার চরবালিয়াতলী এলাকার নজরুল মোল্লার নামবিহীন একটি ট্রলার ৮ জন জেলে নিয়ে বৃহস্পতিবার বিকেলে গভীর সমুদ্রে ইলিশ শিকারে যায়। কুয়াকাটা থেকে প্রায় ৩০ কিলোমিটার গভীরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়।

এ সময় জেলেদের মধ্যে দু’জন ঢেউয়ের তোড়ে নিখোঁজ হয়। অপর ৬ জেলেকে অন্য একটি ট্রলারের সাহায্যে উদ্ধার করা হয়। এরা হলো মো. নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, পনু খান ও মো. রুবেল চৌকিদার। বর্তমানে উদ্ধারকৃত জেলেরা সুস্থ রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

বালিয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ন কবির জানান, উদ্ধারকৃত দুই জেলের লাশ শনিবার সাকালে পারিবারিকভাবে দফন করা হয়েছে।

কলাপাড়া থানার ওসি খন্দকার মো. মোস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। তাবে কোন অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তাস্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত