ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

দৌলতদিয়া ঘাটে ভোগান্তি কিছুটা কমেছে

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ১৩:০৯

দৌলতদিয়া ঘাটে ভোগান্তি কিছুটা কমেছে

দৌলতদিয়ায়-পাটুরিয়া নৌ-রুটে তীব্র স্রোতের কারণে ফেরি পারাপার ব্যাহত হচ্ছে প্রতিদিনের মতোই। আগের চাইতে দ্বিগুণেরও বেশি সময় লাগছে ফেরি পার হতে। তবে দৌলতদিয়া প্রান্তে ফেরি পারের অপেক্ষায় তেমন কোন ভোগান্তি নেই। যানবাহগুলো চলমান সিরিয়ালে ফেরি পার হচ্ছে।

গত কয়েক দিনের মতো ঘণ্টার পর ঘণ্টা দৌলতদিয়া ঘাটে দুর্ভোগের মধ্যে বসে থাকতে হচ্ছে না। এতে যাত্রী ও চালকেরা ফেরি পারাপারে স্বস্তি বোধ করছেন। তবে বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের চাপ বাড়বে বলে জানান ঘাট কতৃপক্ষ।

ঈদের পর ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হলেও সোমবার ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরির সংখ্যা কম ও ঘাট সঙ্কট এবং তীব্র স্রোত থাকলেও আজ তেমন কোন ভোগান্তি নেই ঘাট এলাকায়।

সোমবার সকাল থেকে দৌলতদিয়া প্রান্তে ঢাকামুখী যানবাহনের মধ্যে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল পারাপার হচ্ছে বেশি।

বিআইডব্লিউটিসি কতৃপক্ষ জানায়, আজ সোমবার দৌলতদিয়া ঘাটে যানবাহন পারাপারে তেমন কোন ভোগান্তি নেই। গত কয়েকদিন ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হলেও ৩টি ফেরিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় তা বন্ধ রয়েছে। বর্তমানে এ নৌ-রুটে ১৬টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে যানবাহন।

কতৃপক্ষ আরও জানায়, দৌলতদিয়ায়-পাটুরিয়া নৌ-রুটে তীব্র স্রোত থাকায় ও ফেরির সংখ্যা কম থাকায় যানবাহন পারাপারে ধীর গতি রয়েছে। তবে সময় যত গড়িয়ে যাবে যানবাহনের সংখ্যাও তত বাড়বে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত