ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কয়েক বছর পর নদী ভাঙন থাকবে না: উপমন্ত্রী

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ১৬:০০

কয়েক বছর পর নদী ভাঙন থাকবে না: উপমন্ত্রী
ফাইল ছবি

পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, শুধু বর্ষা আসলেই জরুরিভিত্তিতে জিও ব্যাগ ফেলে নদী ভাঙন রোধ করার চেষ্টা নয়, বর্ষার পূর্বেই পর্যায়ক্রমিকভাবে সকল ঝুঁকিপূর্ণ নদী ভাঙনপ্রবন এলাকাতে আমরা কার্যকর ব্যবস্থা গ্রহণ করবো। এর ফলে আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের কোথাও আর নদী ভাঙন থাকবে না।

বুধবার সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, গজারিয়ায় মেঘনা নদীর তীরবর্তী ভাঙনপ্রবন দেড় কিলোমিটার এলাকায় স্থায়ী প্রতিরক্ষামূলক বাঁধ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। প্রয়োজন পড়লে বাঁধের দৈর্ঘ্য আরও বাড়ানো হবে। আগামী বর্ষার আগেই বাঁধ নির্মাণের কাজ শেষ করা হবে।

সমগ্র মুন্সীগঞ্জ জেলায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে ৪৩৪ কোটি টাকার কাজ চলমান উল্লেখ করে তিনি জানান, মুন্সীগঞ্জ শহররক্ষা বাঁধের ভাঙা অংশের মেরামত কাজ দ্রুততম সময়ের মধ্যেই শুরু করা হবে।

এ সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বেলায়েত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (মুন্সীগঞ্জ সার্কেল) আশরাফুজ্জামান, গজারিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত