ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

‘দুর্নীতির টাকায় মসজিদ-মাদ্রাসা আল্লাহ কবুল করেন না’

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ১৭:০৮

‘দুর্নীতির টাকায় মসজিদ-মাদ্রাসা আল্লাহ কবুল করেন না’

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম হারাম অর্জনকে পরিহার করে হালাল অর্জনের মাধ্যমে পবিত্র মসজিদ নির্মাণ করার আহ্বান জানিয়ে বলেন, ঘুষ-দুর্নীতি করে যারা কোটিপতি হয়েছে তাদের অর্জিত অর্থ দিয়ে কোনদিন পবিত্র স্থান মসজিদ, মাদ্রাসা আল্লাহর দরবারে কবুল হয় না।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর শহরে ইসলামিক রিসার্চ সেন্টার কেন্দ্রীয় জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, হালাল রুজি একটি মানুষের, একটি পরিবারের বরকত হিসাবে গণ্য হয়। আর সেই বরকতে সন্তানরা মানুষের মতো মানুষ হিসেবে গড়ে ওঠে। হারাম রুজির অর্থ সন্তানদের মধ্যে খরচ করলে সেই সন্তান মাদকাসক্ত বা অপরাধী হিসেবে গড়ে ওঠে।

করোনার এই মহামারীর সময় আমাদের শপথ নিতে হবে হারাম অর্জনকে পরিহার করে হালাল রুজি অর্জন করতে হবে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনা ভাইরাসের মহামারিতে যে পদক্ষেপ গ্রহন করেছে গোটা বিশ্বে তা প্রশংসিত হয়েছে।

ইকবালুর রহিম আরো বলেন, প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশেই করোনা প্রতিরোধে কার্যক্রম শুরু করা হয়েছিল। এখনো তা অব্যাহত আছে। ফলে অন্যান্য দেশের মতো আমাদের দেশে মৃত্যুসহ আক্রান্তের সংখ্যা এখনো অনেক কম আছে বাংলাদেশে।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ড. সৈয়দ এরশাদ আহমেদ আল-বুখারী, ইসলামিক রিসার্চ সেন্টারের সেক্রেটারি সৈয়দ খোশনুদ আলম, পরিচালক মাওলানা সৈয়দ আলীম আহমেদ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু প্রমুখ।

বাংলদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত