ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর কাছে তাপসের অনুরোধ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ০৯:৫৩

প্রধানমন্ত্রীর কাছে তাপসের অনুরোধ
ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটাই অনুরোধ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার ডিএসসিসি আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তাপস বলেন, আজকের এ দিনে দুঃখ ভারাক্রান্ত মনে প্রধানমন্ত্রীর কাছে একটাই অনুরোধ- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর সপরিবারে হত্যাকারী যারা এখনও বেঁচে আছে তাদেরকে যেন দ্রুত দেশে ফিরিয়ে বিচার কাজ সম্পন্ন করা হয়। যাতে অতি দ্রুত বাঙালি কলঙ্কমুক্ত হতে পারে। যাতে জাতির পিতাসহ সকলের আত্মা শান্তি পায়।

স্মৃতিচারণ করে তিনি বলেন, সেদিন রাতে গুলির শব্দে আমার ঘুম ভাঙে। মা আমাদেরকে বুঝতে দেননি কী হচ্ছে। খুব ছোট ছিলাম বলেই হয়তো আমরাও বুঝতে পারিনি। কিন্তু একটা বিষয় খুব মনে আছে, আমার মা চাইতো আমরা যেন প্রকৃত মানুষ হই। মায়ের সে চাওয়া যেন পূর্ণ হয় সেজন্য চেষ্টা করছি। এখনও চেষ্টা চলছে। জানি না কতটুকু প্রকৃত মানুষ হতে পেরেছি। কিন্তু মায়ের চাওয়া পূরণের সংগ্রাম চলছে, চলবে।

মেয়র বলেন, সততা, নিষ্ঠা আর ন্যায় নীতির আদর্শ নিয়ে আমার ওপর যে দায়িত্ব অর্পিত হয়েছে সেটি যেন সঠিকভাবে পালন করতে পারি সে চেষ্টা অব্যাহত থাকবে। যাতে করে মা বেহেস্ত থেকে মন খারাপ করে বলতে না পারে, যে তাপস তুই তো মানুষ হতে পারলি না।

শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দীন আহমদ, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত