ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে: আনোয়ার খান এমপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৬:২৮  
আপডেট :
 ১৫ আগস্ট ২০২০, ১৮:২২

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে:  আনোয়ার খান এমপি

‘শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবেই’ বলে প্রত্যয় ব্যক্ত করেছেন লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।

শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে রামগঞ্জ ইউএনও অফিস মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা এবং ঋণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াতসহ দেশি-বিদেশি সব ষড়যন্ত্র প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবেই। দেশে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারি উচ্চারণ করেন আনোয়ার খান এমপি। নিরীহ মানুষ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষযয়েও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আহবান জানান তিনি।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বেলাল আহমেদ, রামগঞ্জ উপজেলা চেয়ারম্যান মনির হোসেন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি, উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাচ্চু, রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন রশিদ মন্ডল ও রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।

এদিকে করোনা চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের প্রশংসা করেন বক্তারা। এর আগে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হয়।

আলোচনা শেষে যুব উন্নয়ন কর্মসূচির আওতায় পোল্ট্রি ফার্ম ও মৎস্য চাষ উদ্যোক্তাদের মধ্যে ১৮ জনকে ৪০ হাজার টাকা করে ঋণ সহায়তা দেন সংসদ সদস্য আনোয়ার হোসেন খান। এরপর রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন তিনি। এসময় উপজেলার সব কমিউনিটি ক্লিনিকে একটি করে ল্যাপটপ তুলে দেন আনোয়ার খান এমপি।

পরে ১ নম্বর কাঞ্চনপুর ইউনিয়নে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নেন তিনি। বিকেলে খান টাওয়ারে জাতীয় শোক দিবস উপলক্ষে রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভায় যোগ দেন আনোয়ার খান এমপি।

এসময় তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালির জীবনে নেমে আসে এক অমানিশার অন্ধকার। সেই কাল রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য। ফজরের আজানের সময় ধানমন্ডি ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক বাড়িটিতে ঘাতকরা নির্মম হত্যাযজ্ঞ চালায়।

গুলিতে ঝাঁজরা হয়ে যায় জাতির পিতার বুক, তার নিথর দেহটি দোতলার সিড়িতে পড়ে থাকে। হতবাক হয়ে পড়ে বিশ্ব বিবেক। ঘাতকের বুলেটে শিশুপুত্র শেখ রাসেলের মাথার খুলি উড়ে যায়। বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, ছেলে শেখ কামাল, শেখ জামাল, নববধু সুলতানা কামাল, রোজী জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ আবু নাসের, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্তা স্ত্রী আরজু মনি, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে ছুটে আসা কর্নেল জামিলসহ অন্তত ১৭ জনকে সেই রাতে গুলি করে নির্মমভাবে হত্যা করে স্বাধীনতা বিরোধীদের দোষররা। একই সাথে তারা তিনটি বাড়িতে আক্রমণ চালায়। সে সময় দেশের বাইরে থাকায় আল্লাহর অশেষ রহমতে ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

ড. আনোয়ার খান জানান, বিশ্বের ইতিহাসে এমন নিষ্ঠুর হতাকাণ্ডের ঘটনা আর একটিও নেই। এ নির্মম ঘটনায় বাঙালি হিসেবে আমরা লজ্জিত বলেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, বিশ্বাসঘাতক মোশতাক আর জিয়ার নেতৃত্বেই হয়েছিল এ হত্যাকাণ্ড। হত্যার বিচার বন্ধ করতে সংসদে আইনও পাশ করে তারা। খুনিদের পুরস্কৃত করে বিভিন্ন দূতাবাসে চাকরি দেয়া হয়।

আনোয়ার খান বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ২১টি বছর এ দেশের মানুষ পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ হয়ে পড়ে। মানুষের বাকস্বাধীনতা, ভোটাধিকার, গণতন্ত্রসহ সব মৌলিক অধিকার ছিনিয়ে নেয়া হয়। এ অনাচারের বিরুদ্ধে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে ১৯৯৬ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠনের পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র মূক্ত দেশের দ্বারপ্রান্তে পৌঁছায় বাংলাদেশ। বঙ্গবন্ধুর খুনিদের বিচার শুরু হয়। কিন্তু দুর্ভাগ্য ২০০১ সালের কারচুপির নির্বাচনে ক্ষমতায় এসে বিএনপি-জামাত চারদলীয় জোট সরকার আবারও দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদের দেশে পরিণত করে বাংলাদেশকে।

জোট সরকারের অপশাসনের বিরুদ্ধে আবারো আন্দোলন গড়ে তোলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে হত্যা করার জন্য গ্রেনেড হামলাসহ ১৯ বার হামলা করা হয়। ওয়ান ইলেভেনের সেনা সমর্থিত অবৈধ সরকার অন্যায়ভাবে তাকে গ্রেপ্তার করে। পরে ২০০৮ সালের ডিসেম্বরে জাতীয় নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করে জাতির পিতার খুনিদের ফাঁসির রায় কর্যকর শুরু করে।

তিনি বলেন, আমরা নানা সূত্রে খবর পেয়েছি যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য ও পাকিস্তানসহ বিভিন্ন দেশে খুনিরা পালিয়ে আছে। খুনি কর্নেল নূর, রশিদ, মোসলেহ উদ্দিন, মঈনুদ্দিনদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

পাশাপাশি বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। দারিদ্রের হার নেমে এসেছে ২০ শতাংশের নিচে। বেকারত্ব কমেছে, গ্রামীণ অর্থনীতি অনেক শক্তিশালী হয়েছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে, পদ্মা সেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা সমুদ্র বন্দর নির্মাণসহ উন্নয়নের মেগাপ্রকল্পগুলো বাস্তবায়ন হচ্ছে। মাহাশূন্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ পাঠানোর মাধ্যমে বাংলাদেশ ডিজিটাল দেশে আরো এক ধাপ এগিয়ে গেছে।

এমন সময় আঘাত হানলো বিশ্ব মহামারি করোনা। এই ভাইরাসের আক্রমণে বাংলাদেশসহ সারা বিশ্বে সাড়ে সাত লাখেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। আমরা হারিয়েছি মন্ত্রী, এমপি, ব্যবসায়ী, শিক্ষাবীদ, সাংবাদিকসহ দেশের অনেক সূর্য সন্তান। তারপরও শুরুতেই প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে আমরা করোনা মোকাবিলায় সফল হয়েছি। তার সময় উপযোগী নেতৃত্বে বাংলাদেশ অনেক বড় ক্ষতি থেকে রক্ষা পেয়েছে।

তিনি বলেন, করোনাভাইরাসের আক্রমণ থেকে আমাদের সাবধান থাকতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এমপি আনোয়ার খান এসময় আরো বলেন, আমরা যারা বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালনা করি এই মহামারি কোভিড চিকিৎসায় অংশ নিতে পেরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি।

এবার একদিকে করোনা আর অন্যদিকে বন্যা সামাল দিতে যে ত্রাণ বিতরণ করা হয়েছে তা নজিরবিহীন বলেও উল্লেখ করেন তিনি।

করোনা নিয়েও বিএনপি-জামায়াত রাজনীতি করছে উল্লেখ করে তিনি বলেন, সরকারের বিরুদ্ধে তারা গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের এ ষড়যন্ত্র প্রতিহত করতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে সবার প্রতি উদাত্ত আহবান জানান তিনি।

ষড়যন্ত্র, করোনা, বন্যাসহ সকল প্রাকৃতিক ও মনুষ্য সৃষ্টি দূর্যোগ মোকাবিলা করে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশ আবারও ঘুরে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেন আনোয়ার খান এমপি।

আরো পড়ুন: রামগঞ্জে শোক দিবসের আলোচনা সভায় আনোয়ার খান এমপি

বাংলাদেশ জার্নাল/আরকে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত