ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ফেসবুকে দুর্দশা দেখে বৃদ্ধাকে বাড়ি দিলেন এসপি বিপ্লব

  সুশান্ত সাহা

প্রকাশ : ১৯ আগস্ট ২০২০, ১৭:৩১

ফেসবুকে দুর্দশা দেখে বৃদ্ধাকে বাড়ি দিলেন এসপি বিপ্লব

শতবর্ষী সালমা বেগম। স্বামীহারা ৮ সন্তানের জননী এ অসহায় বৃদ্ধা থাকেন রংপুরের বসুনিয়া পাড়ায়। স্বামীর মৃত্যুর পর খেয়ে না খেয়ে সন্তানদের লালন পালন করেছেন তিনি। কিন্তু জীবনের শেষ বেলায় এসে জীবনযুদ্ধে হেরে যাচ্ছেন এ নারী। নিজগর্ভের সন্তানরা খোঁজ নেয় না বৃদ্ধা মায়ের। করোনাভাইরাস শুরু হওয়ার পর আরো অসহায় হয়ে পড়েন তিনি। প্রায়ই খেয়ে না খেয়ে দিন কাটে সালমা বেগমের। পান না বয়স্ক কিংবা বিধবা ভাতা।

আট সন্তানের মধ্যে ৭ জনই খবর নেয় না মায়ের। তবে মাঝে মধ্যে এক ছেলে খোঁজখবর নিলেও অভাবের সংসারে তেমন দায়িত্ব নিতে পারেন না। ৭০ বছর বয়সী ছেলে নিজেও অসুস্থ।

‘উই আর বাংলাদেশ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এই বৃদ্ধার করুণ অবস্থা তুলে ধরে ফেসবুকে পোস্ট দেন। আর এই পোস্ট দেখে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

বুধবার দুপুরে ‘উই আর বাংলাদেশ’ ও রংপুর জেলা পুলিশের যৌথ উদ্যোগে ওই বৃদ্ধাকে একটি বাড়ি উপহার দেয়া হয়। রংপুর জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার (এসএএফ) মো. আশরাফুল ইসলাম পলাশের সভাপতিত্বে বাড়ি হস্তান্তর অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

এসময় পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, মানুষ মানুষের জন্য। সমাজের অসহায় মানুষের পাশে আছি এবং ভবিষ্যতেও থাকবো।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) আবু তৈয়ব মো. আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) মারুফ আহম্মেদসহ রংপুর মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ভেরিফিকেশনে ফুল মিষ্টি নিয়ে এএসপি

উল্লেখ্য, বিপ্লব কুমার সরকার রংপুর জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর প্রতি মাসের ন্যায় থানায় থানায় অপরাধ সভা, মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় রংপুর রেঞ্জে চতুর্থবার শ্রেষ্ঠ এসপি হিসেবে পুরস্কৃত হয়েছেন।

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর রেকর্ড সংখ্যক ২৩ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কারপ্রাপ্ত বিপ্লব কুমার সরকার রংপুর জেলার পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করেছেন।

বিপ্লব কুমার সরকার ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখে রেকর্ড সংখ্যক ২৩ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে প্রায় নিয়মিত শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতেছেন বিপ্লব কুমার সরকার।

রাষ্ট্রীয় স্বীকৃতিস্বরূপ তিনি দুইবার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

গত বছরের ২৪ জুলাই রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করার পর থেকে তিনি সেখানে সেবার আলো ছড়িয়ে যাচ্ছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত