ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

স্কুলের মাঠেই নৌকা বাইচ

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ আগস্ট ২০২০, ১৬:১৫

স্কুলের মাঠেই নৌকা বাইচ

করোনার কারণে বন্ধ রয়েছে স্কুল। বন্যার পানিতে তলিয়ে গেছে স্কুলের মাঠ। খেলাধুলা বন্ধ থাকায় সময় কাটানোই যেন এখন কষ্টকর। এরই মাঝে আনন্দ-ফুর্তির অংশ হিসাবে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার পারুলিয়া গ্রামের যুবকেরা আয়োজন করে এক ব্যতিক্রমী নৌকা বাইচের।

স্কুল মাঠের পুরোটাই এখন বন্যার পানিতে টইটুম্বুর থাকায় ওই মাঠে স্থানীয় ৩০টি ডিঙি নৌকা বাইচে অংশ নেয়। একে অপরকে হারিয়ে দেয়ার চেষ্টায় গোলবারের ভেতর দিয়ে নিয়ে যায় নৌকা। এ বাইচে শিশু, কিশোর ও যুবকরা অংশ নেন। বৈঠার চলার গতিতে মাঠের পানিতে ছলাৎ ছলাৎ শব্দের সৃষ্টি হয়। যেন আনন্দে আত্মহারা হয়ে পড়ে।

ব্যতিক্রমী এই নৌকা বাইচ দেখতে মাঠের চারপাশে দর্শনার্থীদের ভিড় ছিল লক্ষণীয়। হাততালি আর হর্ষধ্বনিতে বাইচে অংশ নেয়া শিশু, কিশোর ও যুবকদের উৎসাহ দেন দর্শনার্থীরা। করোনা আতঙ্কে আর বন্যার মাঝেও কিছুটা সময়ের জন্য হলেও আনন্দ উপভোগ করে স্থানীয় গ্রামবাসী।

মো. তরিকুল ইসলাম খান বলেন, স্কুলমাঠে নৌকা বাইচ হচ্ছে, এটা ভাবা যায়। মনে হয় এটিই প্রথম কোন স্কুলমাঠে নৌকা বাইচ হলো।

কাজী আসলাম বলেন, পৃথিবীর একমাত্র সুন্দর দেশ যেখানে স্কুলমাঠে ফুটবলও খেলা যায় আবার নৌকা বাইচও করা যায়। আর এমন নৌকা বাইচ দেখে খুব আনন্দ পেলাম।

কাওসার আহম্মেদ বলেন, ছোটকালে একবার পারুলিয়া বেড়াতে গিয়াছিলাম। তখনকার পারুলিয়া আর এখনকার পারুলিয়ার মধ্যে অনেক পার্থক্য দেখলাম। মাঠে নৌকা বাইচ হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত