ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

অধ্যক্ষের বিরুদ্ধে ধর্ষণ ও ভ্রুণ হত্যার অভিযোগ স্বাস্থ্যকর্মীর

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৪ আগস্ট ২০২০, ১৭:৩৯  
আপডেট :
 ২৪ আগস্ট ২০২০, ১৭:৫৩

অধ্যক্ষের বিরুদ্ধে ধর্ষণ ও ভ্রুণ হত্যার অভিযোগ স্বাস্থ্যকর্মীর
প্রতীকী ছবি

বিয়ের প্রলোভনে ধর্ষণ ও পরে গর্ভের ভ্রুণ নষ্টের অভিযোগে বরিশালে সংবাদ সম্মেলন করেছেন এক স্বাস্থ্যকর্মী। এ ঘটনায় অভিযুক্ত বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কবাই ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলামের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হলেও পুলিশ আসামি গ্রেপ্তারে গড়িমসি করছে বলে অভিযোগ করা হয়।

অভিযোগকারী বাকেরগঞ্জের লক্ষ্মীপাশা ইউনিয়নের মাছুয়াখালী কমিউনিটি ক্লিনিকের একজন খন্ডকালীন স্বাস্থ্যকর্মী হিসেবে কাজ করেন। সোমবার বেলা ১২টায় বরিশাল প্রেসক্লাবে ওই নারী লিখিত বক্তব্য পাঠকালে বলেন, তিনি বাকেরগঞ্জের লক্ষ্মীপাশা ইউনিয়নের মাছুয়াখালী কমিউনিটি ক্লিনিকের একজন খন্ডকালীন স্বাস্থ্যকর্মী হিসেবে কাজ করেন। ২০১৮ সালে একই উপজেলার কবাই ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম তার সঙ্গে প্রেমের সম্পর্ক স্থাপনের চেষ্টা চালায়। পরে বিয়ের প্রলোভনে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে।

ওই সময় সে তার পূর্বের বিয়ে ও সন্তানের কথা গোপন করে। এক পর্যায়ে গর্ভবতী হয়ে পরলে ২০১৯ সালের নভেম্বরে তাকে পটুয়াখালীর দুমকী উপজেলার একটি ক্লিনিকে নিয়ে গর্ভপাত ঘটিয়ে গর্ভের ভ্রুন নষ্ট করা হয়। পরে তাকে বিয়ের চাপ দিলে অধ্যক্ষ তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।

এই বিষয়ে প্রথমে থানায় মামলা করতে গেলে নানা রকম হয়রানীর শিকার হতে হয়। পরে মামলা নিলেও সেখানে ভ্রুণ নষ্টের বিষয়টি উল্লেখ করা হয়নি। এমনকি এখন আসামী গ্রেপ্তার না করে গড়িমসি করছে পুলিশ। এই অবস্থায় সুষ্ঠু বিচার দাবি করেন ওই নারী।

এ ব্যাপারে অভিযুক্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম বলেন, অভিযোগকারী একজন তালাকপ্রাপ্ত নারী। তার একটি সন্তান রয়েছে। সে আমার বিরুদ্ধে যে মামলা দিয়েছে তাতে নাম উল্লেখ করেছেন ফাতেমা আক্তার। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম রুমানা আক্তার। তার তালাকপত্রেও একই নাম রয়েছে। আর সে নিজেকে স্বাস্থ্যকর্মী পরিচয় দেয় তাও ঠিক নয়।

মাছুয়া কমিউনিটি ক্লিনিকে সে কোনদিন কাজ করেনি। আর থানায় মামলা দায়েরের পর ডাক্তারি পরীক্ষায় কোন ধরনের ধর্ষণের আলামত মেলেনি। আসলে ওই মহিলাকে একটি পক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচারে নামিয়েছে। এ জন্য সে বরিশাল নগরীতে গিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য উপস্থাপন করে আসছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত