ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ভারতীয় ওষুধসহ বাংলাদেশি ট্রাকচালক আটক

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৯ আগস্ট ২০২০, ২১:৩৪

ভারতীয় ওষুধসহ বাংলাদেশি ট্রাকচালক আটক
প্রতীকী ছবি

ভারত থেকে অবৈধভাবে ওষুধ নিয়ে আসার সময় তবিবর রহমান ওরফে গেটে (৪৫) নামক বাংলাদেশি এক ট্রাকচালককে আটক করেছে ভারতের বিএসএফ।

বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোলের বিপরীতে পেট্রাপোল চেকপোস্ট থেকে তাকে আটক করে বিএসএফ। আটক তবিবর বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া গ্রামের কালু মোড়লের ছেলে।

ওপারের বিভিন্ন সূত্রে জানা গেছে, তবিবর রহমান ভারতের পেট্রাপোল বন্দরে রপ্তানি পণ্যবাহী ট্রাক নিয়ে সকাল ১০টায় প্রবেশ করেন। তিনি ভারতে পণ্য আনলোড করে ফেরার সময় সেদেশের বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ ওষুধ ওই ট্রাকে লুকিয়ে আনার চেষ্টা করছিলেন। কিন্তু রপ্তানি গেটে দায়িত্বরত বিএসএফ সদস্যরা ট্রাকটি তল্লাশি করেন। তার ট্রাকে ভারতীয় ওষুধ পাওয়া গেলে বিএসএফ সদস্যরা ট্রাকসহ তাকে ক্যাম্পে নিয়ে যায়। পরে ভারতীয় পুলিশের হাতে তুলে দেয়া হয় তাকে।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের সুবেদার আব্দুল ওহাব বলেন, লোকমুখে শুনেছি বাংলাদেশি একজন ট্রাকচালক বিএসএফের হাতে আটক হয়েছে। যেহেতু তার কাছে অবৈধ ওষুধ পেয়েছে, সেহেতু এ ব্যাপারে আমাদের কিছু বলার নেই।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়নের এক নেতা বলেন, রপ্তানিপণ্য নিয়ে বেনাপোলের কিছু বদলি ট্রাকচালক ফেরার সময় অবৈধভাবে ভারতীয় নানা ধরনের জিনিসপত্র ট্রাকে করে নিয়ে আসছেন। বারবার বলার পরও তারা কথা শুনছেন না। এতে একদিকে যেমন বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে, অন্যদিকে আমদানি-রপ্তানি কাজে ব্যাঘাত ঘটছে।

বাংলাদেশের বিপুল সংখ্যক রোগী ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন। করোনাকালে দীর্ঘ প্রায় সাড়ে পাঁচ মাস বাংলাদেশ-ভারত যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় রোগীদের বেশিরভাগই ওষুধ সঙ্কটে পড়েছেন। শারীরিক সুস্থতার জন্য তাদের অনেকে নানা কায়দায় ভারত থেকে ওষুধ আনার চেষ্টা করছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত