ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

রাস্তার পাশে পড়ে ছিলো জীবিত নবজাতক

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৯  
আপডেট :
 ০১ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৬

রাস্তার পাশে পড়ে ছিলো জীবিত নবজাতক
সংগৃহীত ছবি

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ভাদুঘর রাস্তার পাশ থেকে এক নবজাতককে (মেয়ে) উদ্ধার করা হয়েছে।

রোববার রাত সাড়ে ৯টার দিকে ভাদুঘর ডাবলু কমিশনারের বাড়ি সংলগ্ন রাস্তার পাশ থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়েছে।

ভাদুঘর গ্রামের আলামীন মিয়া বলেন, রাতে রাস্তা দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে একটা কিছু নড়াচড়া করতে দেখি। তখন কাছে গিয়ে দেখি কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যাশিশু কান্না করছে। শিশুটিকে উদ্ধার করে স্থানীয় সরদার ও পুলিশকে জানাই।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় আলামীনের কাছে খবর পেয়ে ঘটনাস্থল থেকে এই নবজাতককে উদ্ধার করা হয়েছে। তাকে কে বা কারা রাস্তার পাশে ফেলে রেখেছে তা এখনও জানা যায়নি। শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

নবজাতকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে জরুরি বিভাগের চিকিৎসক ডা. আব্দুল্লাহ আল-মামুন। তিনি বলেন, তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। শিশুটিকে আপাতত হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। বৈধ অভিভাবক না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন ঘটনাটি নিশ্চিত হয়ে বলেন, বর্তমানে শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি বলেন, শিশু চিকিৎসক ডা. নুর-নাহারের কাছ থেকে জানা যায়, শিশুটির অবস্থা আশঙ্কাজনক। ওই শিশুটির প্রচুর ঠাণ্ডাকাশি ও শ্বাসকষ্ট দেখা দিয়েছে, যার কারণে অক্সিজেন দেয়া হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া ২ নং শহর পুলিশফাঁড়ির অফিসার ইনচার্জ মুহাম্মাদ নুরুল আলম জানান, স্থানীয়রা খবর দিলে শিশুটিকে উদ্ধার করি। এখনোও শিশুটি কার, শনাক্ত করা যায়নি। তবে ওই শিশুর পরিবারের খোঁজ পেলে হস্তান্তর করা হবে। যদি শিশুটি মরে যায় তখন আমরা আইনি ব্যবস্থা নেব। শিশুটিকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত