ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

সংবাদপত্রের বকেয়া বিল পরিশোধে তাগাদাপত্র দেয়া হবে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৭  
আপডেট :
 ০১ সেপ্টেম্বর ২০২০, ১৭:১১

সংবাদপত্রের বকেয়া বিল পরিশোধে তাগাদাপত্র দেয়া হবে
ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, সংবাদপত্রের সরকারি বকেয়া বিল পরিশোধে আবারও তাগাদাপত্র দেয়া হবে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, মূলধারার সংবাদপত্রগুলোর অনলাইন পোর্টালের নিবন্ধন অগ্রাধিকার ভিত্তিতে দেয়া হবে।

মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সম্পাদক পরিষদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘আমরাও মনে করি, প্রথম শ্রেণির পত্রিকাগুলোর অনলাইন ভার্সনের রেজিস্ট্রেশন দেয়ার ক্ষেত্রে খুব বেশি তদন্তের প্রয়োজন নেই। কারণ এগুলো অলরেডি তদন্ত করাই আছে। তাই অগ্রাধিকার ভিত্তিতে আমরা পত্রিকাগুলোর অনলাইন ভার্সনের রেজিস্ট্রেশনের ব্যবস্থা গ্রহণ করব।

এসময় তিনি বলেন, ‘পত্র-পত্রিকার অনেক বিল বিভিন্ন মন্ত্রণালয়ে আটকে আছে। বিভিন্ন পত্রিকার কয়েকশ কোটি টাকার বিল বিভিন্ন মন্ত্রণালয়ের দপ্তরে আটকে আছে। সে বিলগুলো দিয়ে দেয়ার জন্য তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভিন্ন দপ্তর মন্ত্রণালয়ে একটি তাগিদপত্র দেব। কারণ ইতোপূর্বে কেবিনেট ডিভিশন থেকে সব মন্ত্রণালয় ও দপ্তরে পত্র-পত্রিকার বিল ছাড় করার জন্য তাগিদ পত্র দেয়া হয়ছিল। সেটির আলোকে আমরাও একটি তাগিদ পত্র দিয়েছিলাম। সেটা দেয়ার পরে কিছু বিল ছাড়ও হয়েছিল।

হাছান মাহমুদ বলেন, করোনাকালে পত্র-পত্রিকায় নানা সংকটে আছে। তাই যত দ্রুত সম্ভব বিলগুলো দিয়ে দেয়া প্রয়োজন।

এ সময় সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক নঈম নিজাম, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, কালের কণ্ঠের সম্পাদক এমদাদুল হক মিলন, সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনিরুজ্জামান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত