ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ইউএনওর ওপর হামলা: সিসিটিভি ফুটেজ দেখে যা জানালো কর্তৃপক্ষ

  সুলতান মাহমুদ, দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৯  
আপডেট :
 ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৪

সিসিটিভি ফুটেজ দেখে যা জানালো কর্তৃপক্ষ

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে একজন পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) পরে, আরেকজন মুখ ঢেকে মাথায় জখম করে গুরুতর আহত করে।

বৃস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে ও সিসিটিভি ফুটেজে এরকমই দৃশ্য দেখা গেছে বলে জানিয়েছেন রংপুর পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য।

আরো পড়ুন: ইউএনও ওয়াহিদা খানমের সফল অস্ত্রোপচার সম্পন্ন

বুধবার দিবাগত রাত ২টার দিকে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে ইউএনও এবং তার বাবা ওমর আলীকে দুর্বৃত্তরা যখম করে। বৃহস্পতিবার সকালে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ এসে দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

সেখানে অবস্থার অবনতি হলে রংপুরে প্রেরণ করে। পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর থেকে বৃহস্পতিবার দুপুরে ইউএনও ওয়াহিদা খানমকে এয়ার এম্বুলেন্সে ঢাকায় নেয়া হয়। ইউএনও ওয়াহিদার বাবা বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আরো পড়ুন: ১১ ঘণ্টা পর জ্ঞান ফিরল ইউএনও ওয়াহিদার

এ ঘটনায় বৃহস্পতিবার সকাল থেকেই ইউএনও’র সরকারি বাংলোতে অবস্থান নিয়ে ঘটনার আদ্যোপান্ত জানার চেষ্টা করে রংপুর বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা।

নিরাপত্তার স্বার্থে পুরো বাড়িটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এখন পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

রংপুর বিভাগীয় পুলিশ প্রধান (ডিআইজি) দেবদাস ভট্টাচার্য্য বলেন, এটা একটা ফৌজদারি অপরাধ। সুনির্দিষ্ট ধারায় মামলা হবে। আমরা মামলা করার প্রস্তুতিও নিচ্ছি। আমরা এটাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীর যতগুলো ইউনিট আছে সবাই মাঠে নেমেছে এবং তদন্ত করছে। আমাদের এখন মূল উদ্দেশ্য হচ্ছে দ্রুত সময়ের মধ্যে আসামিকে ধরে আইনের আওতায় আনা।

আরো পড়ুন: অপারেশন থিয়েটারে ইউএনও ওয়াহিদা খানম

সিসিটিভি ফুটেজের বিষয়ে তিনি বলেন, প্রাথমিকভাবে এখনো কাউকে আটক করা হয়নি। সিসিটিভি ফুটেজের বিষয়ে তদন্তের স্বার্থে এখন কিছু বলা যাচ্ছে না। এই মামলার যে তদন্তকারী কর্মকর্তা তিনি সব বিষয়গুলোকে গুরুত্ব দিয়েই তদন্ত পরিচালনা করবে। তবে সিসিটিভি ফুটেজে বাড়ির ভেতরে দুজনকে দেখা গিয়েছে বলে তিনি জানান। তার মধ্যে একজন ছিল পিপিই পরা আরেকজন মুখ ঢাকা। তবে এই দুজন বা আরো বেশি কেউ ছিল কিনা এটা নিশ্চিত হওয়ার জন্য আমরা সিসিটিভি ফুটেজগুলো আরো ভালোভাবে দেখছি।

আরো পড়ুন: ইউএনও’র ওপর হামলা, যুবলীগের গ্রেপ্তার ২ নেতা বহিষ্কার

এ বিষয়ে রংপুর বিভাগয়ী কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা বলেন, এই ঘটনায় কারা জড়িত তাদের দ্রুত ফাইন্ড আউট করে শাস্তির আওতায় আনব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ হলো একটি জনবহুল গণতান্ত্রিক দেশ। এখানে বিভিন্ন ঘটনা ঘটতে পারে। একটা ঘটনার জন্য সবার মধ্যে উদ্বেগ তৈরি হবে এটা আমি বিশ্বাস করি না। যে সমস্ত ঘটনাগুলো ঘটে, এটা হলো বাংলাদেশের যে উপজেলাগুলো আছে তার মধ্যে বিচ্ছিন্ন ঘটনা। সেটা নিয়ে অন্যগুলোর সাথে কম্পেয়ার করার কোন সুযোগ নেই। কাজেই আমার অন্য সহকর্মীরা ঠিকভাবে কাজ করে যাবে। আর এটা কিভাবে ফাইন্ডআউট করা যাবে আমরা সেই প্রচেষ্টা করে যাচ্ছি। সেই সাথে যারা এই ঘটনার সাথে জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তি দেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

আরো পড়ুন

ইউএনও ওয়াহিদা কি ত্রিমুখী আক্রোশের শিকার?

ইউএনওর ওপর হামলা: সিসিটিভি ফুটেজ দেখে যা জানালো কর্তৃপক্ষ

অবস্থা কিছুটা ভালো, কথা বলছেন ইউএনও ওয়াহিদা

সঙ্কটাপন্ন ইউএনও ওয়াহিদা ঢাকার নিউরোসায়েন্সে

বাসায় ঢুকে বাবাসহ ইউএনওকে হাতুড়িপেটা​

ইউএনওর ওপর হামলাকারীদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ

এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার পথে ইউএনও ওয়াহিদা

ইউএনও ওয়াহিদার অবস্থা সঙ্কটাপন্ন, রাতে অস্ত্রোপচার

  • সর্বশেষ
  • পঠিত