ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

অবস্থা কিছুটা ভালো, কথা বলছেন ইউএনও ওয়াহিদা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২০, ২০:০৮

অবস্থা কিছুটা ভালো, কথা বলছেন ইউএনও ওয়াহিদা
ছবিতে ইউএনও ওয়াহিদা খানম ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসাইন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম কথা বলতে পারছেন। তার অবস্থা স্থিতিশীল হলে রাত ৯টার দিকে মাথায় অস্ত্রোপচার হতে পারে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত চিকিৎসাধীন ওই ইউএনওর শারীরিক অবস্থার খোঁজ নিতে যান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইউএনওর সঙ্গে কথা বলার বিষয়টি জানান।

প্রতিমন্ত্রী বলেন, ওয়াহিদা খানমের সঙ্গে হাসপাতালে কথা বলেছি। এখন তার অবস্থা আগের চেয়ে অনেক ভালো। তবে তার প্রেসারটা আপ-ডাউন করছে। যদিও সাক্ষাৎকারে তার প্রেসার ৮০/১২০-এর মধ্যে ছিল।

আরো পড়ুন: ইউএনও ওয়াহিদা কি ত্রিমুখী আক্রোশের শিকার?

ফরহাদ বলেন, এখন কথা বলতে পারছেন তিনি। তবে তার মাথার বাঁ দিকটা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ডান পাশের কিছু অংশ প্যারালাইজড অবস্থায় আছে। সব প্যারামিটার যখন ভালো হবে, প্রেসারটা নরমাল স্টে করলে আশা করা যায়, আজ রাত ৯টায় তার অপারেশন হবে।

প্রতিমন্ত্রী বলেন, তার মাথার কিছু অংশ ব্রেনের ওপরে প্রেসার তৈরি করেছে, সেটা অপারেশনের মাধ্যমে অপসারণ করা গেলে অবস্থার উন্নতি হবে বলে আমাদের বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন।

আরো পড়ুন: ইউএনওর ওপর হামলা: সিসিটিভি ফুটেজ দেখে যা জানালো কর্তৃপক্ষ

তিনি আরো বলেন, নিউরোসায়েন্সের প্রধান দিন মোহাম্মদসহ এখানে অত্যন্ত ভালো চিকিৎসক। যারা রয়েছেন তারা অত্যন্ত বিচক্ষণ, তারা সবাই এই ইউএনওর চিকিৎসায় সহযোগিতা করবেন। পাশাপাশি আমরা সাত সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করেছি। বেস্ট ট্রিটমেন্টটা আমরা তার জন্য নিশ্চিত করব। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে যেন তার সেরা ট্রিটমেন্ট নিশ্চিত করা হয়।

আরো পড়ুন: ইউএনওর ওপর হামলাকারীদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ

উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়া হবে কি-না, জানতে চাইলে তিনি বলেন, তার অবস্থা আগের চেয়ে ভালো। প্রয়োজন হলে সবকিছুই করা হবে।

এদিকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের প্রধান অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ জানিয়েছেন, ইউএনও ওয়াহিদা খানমের মাথায় আঘাতের কারণে হাড় ভেঙে সেটা মস্তিষ্কে ঢুকে গেছে। তার এক সাইড অবশ হয়ে আছে। তাকে আইসিইউতে রাখা হয়েছে। আমরা একটি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছি। রাত ৯টার দিকে এটা করা হতে পারে।

প্রসঙ্গত, বুধবার দিবাগত রাত ২টার দিকে দুর্বৃত্তরা ওয়াহিদা খানমের বাসায় ঢুকে ধারালো অস্ত্র ও হাতুড়ি জাতীয় কিছু একটা দিয়ে ইউএনও এবং তার বাবার ওপর হামলা চালায়। ইউএনওর মাথায় গুরুতর আঘাত এবং তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে আজ বৃহস্পতিবার তাকে ঢাকায় আনা হয়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

বাংলাদেশ জার্নালে আরো পড়তে পারেন:

> সঙ্কটাপন্ন ইউএনও ওয়াহিদা ঢাকার নিউরোসায়েন্সে

> বাসায় ঢুকে বাবাসহ ইউএনওকে হাতুড়িপেটা​

> এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার পথে ইউএনও ওয়াহিদা

> ইউএনও ওয়াহিদার অবস্থা সঙ্কটাপন্ন, রাতে অস্ত্রোপচার

  • সর্বশেষ
  • পঠিত