ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

এনআইডি জালিয়াতি করে অন্যের জমি বিক্রি, যুবলীগ নেতা গ্রেপ্তার

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২০, ২০:৪০

এনআইডি জালিয়াতি করে অন্যের জমি বিক্রি, যুবলীগ নেতা গ্রেপ্তার

জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে অন্যের জমি ক্রয়-বিক্রয়ের মাধ্যমে দখলচেষ্টার মামলায় কুষ্টিয়া শহর যুবলীগের সদ্য বিলুপ্ত কমিটির আহ্বায়ক আশরাফুজ্জামান সুজনসহ (৫০) ৬ জনকে গ্রেপ্তার করেছে মডেল থানা ও গোয়েন্দা পুলিশ।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা বুধবার সন্ধ্যায় ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, সোমবার থেকে শুরু করে বুধবার দুপুর আড়াইটা পর্যন্ত পুলিশের অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

জালিয়াত চক্রের অন্যান্যরা হলেন- কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া এলাকার খন্দকার আবুল হোসেন ছেলে মোঃ ওয়াদুল ওরফে মিন্টু খন্দকার (৬০), কুমারখালী উপজেলার শালঘর মধুয়া গ্রামের আতিয়ার শেখের ছেলে মোঃ মিলন হোসেন (৩৮), মিন্টু খন্দকারের বোন লাহিনী দাসপাড়ার বাসিন্দা সাত্তার শেখের স্ত্রী ছানোয়ারা খাতুন (৫০) এবং অপর বোন খন্দকার আব্দুল আজিজেরর স্ত্রী মোছাঃ জাহানারা খাতুন (৪৫)।

একইসাথে পরিচয়পত্র জালিয়াতি করে জমি রেজিস্ট্রেশনের ঘটনায় ক্রেতা হিসেবে জড়িত মহিবুল ইসলামকেও আটক করেছে পুলিশ। আটককৃত মহিবুল কুষ্টিয়ার মিরপুর উপজেলার কাটদহচর গ্রামের মৃত সাহাজদ্দিন বিশ্বাসের ছেলে। চক্রটি প্রায় ১০০ কোটি টাকা মূল্যের ভূ-সম্পত্তি জালিয়াতি করে ক্রয়-বিক্রয়ের মাধ্যেমে দখলের চেষ্টা করেছিলো।

কুষ্টিয়া জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ জালিয়াতি ও প্রতারণামূলক অপরাধে জড়িত এমন অভিযোগ পাওয়ার পর বিষয়টি কেন্দ্রীয় কমিটিকে অবহিত করা হয়। কেন্দ্রীয় কমিটি প্রেরিত চিঠিতে শহর যুবলীগের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়। এ কারণে বিলুপ্ত কমিটি আহ্বায়ক আশরাফুজ্জামান সুজনের কোন অপরাধের দায় যুবলীগ বহন করবে না।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত জানান, কয়েকটি টিভি চ্যানেলে জাতীয় পরিচয়পত্র জালিয়তি করে অন্যের জমি কেনা-বেচা ও দখল সংক্রান্ত প্রতিবেদন তুলে ধরায় বিষয়টি পুলিশের নজরে আসে। সেইসাথে ক্ষতিগ্রস্ত কুষ্টিয়া শহরের এন এস রোডের বাসিন্দা এম এম ওয়াদুদের করা জালিয়াতি মামলার এজাহার নামীয় আসামিদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এসব জালিয়াত ও প্রতারক চক্রের সকল হোতাকেই গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত