ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় শিশুধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২০, ১২:১৬  
আপডেট :
 ১০ সেপ্টেম্বর ২০২০, ১২:৩২

কুষ্টিয়ায় শিশুধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

দশ বছর বয়সী এক শিশু ধর্ষণের ঘটনায় কুষ্টিয়ার খোকসা থানায় দায়ের করা মামলার একমাত্র আসামী ছানার মাঝিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুন্সী মো: মশিয়ার রহমান আসামীর উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামী কুষ্টিয়ার খোকসা উপজেলার আমবাড়ীয়া পূর্বপাড়া এলাকার মৃত আবেদ আলীর ছেলে ছানার মাঝি।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ২০ জুন কুষ্টিয়া খোকসার আমবাড়ীয়া এলাকায় দশ বছরের এক কন্যাশিশু বাড়ীর পাশে ছাগল আনতে গেলে প্রতিবেশী ছানার মাঝি তাকে জোরপূর্বক পাটক্ষেতে নিয়ে ধর্ষণ করে।

ঘটনার পরদিন ভুক্তভোগী শিশুর পিতা হাবিবুর রহমান বাদী হয়ে খোকসা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলাটির তদন্ত শেষে একই বছরের ৩১ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাড. আব্দুল হালিম বলেন, ২০১৯ সালের ২১ জুন খোকসা থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় দীর্ঘ শুনানি শেষে আদালতে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আসামী ছানার মাঝিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত