ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জমি দখলের অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২০, ২১:২২

জমি দখলের অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজলার সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তার ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগে মামলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে চেয়ারম্যান আজাদ হাজারী আঙুর ও তার ভাই তৌহিদ হাজারীর বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

বাদীপক্ষের অভিযোগ আমলে নিয়ে আগামী ১৪ সেপ্টেম্বর আদালত মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। গত ৬ সেপ্টেম্বর ভুক্তভোগী পরিবারের সদস্যরা এই মামলাটি দায়ের করেন।

মামলার বাদী ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সহকারি পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আব্দুল আওয়াল হাজারী।

মামলার বাদী বলেন, তফসিল বর্ণিত জায়গায় আসামিদের বাবা মৃত. আয়েত আলী হাজারীর কোন মালিকানার কাগজপত্রের দলিলে নেই। এসব জায়গায় আইনিভাবে মালিকানা না থাকার সত্বেও মামলার আসামি ইউপি চেয়ারম্যান আজাদ হাজারী আঙুর গংরা বেআইনিভাবে ক্ষমতার প্রভাব-বিস্তার দেখিয়ে আমাদের জায়গা দখলের চেষ্টা চালাচ্ছেন।

অ্যাডভোকেট আব্দুল আওয়াল হাজারী আরও বলেন, ন্যায়বিচার পাওয়ার আশায় আমি ও আমার পরিবারের সদস্যরা বিজ্ঞ আদালতে মামলা করেছি। আশা করি আদালত সকল তথ্য প্রমাণের ভিত্তিতে জায়গা দখলবাজ আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। আশা করি আমাদের জায়গায় আইনিভাবে আমরাই মালিকানার দখল পাবো।

এ বিষয়ে অভিযুক্ত সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হাজারী আঙুর বলেন, ফেসবুকে থেকে জানতে পারলাম আওয়াল হাজারী নামক এক ব্যক্তি আমার নামে দেওয়ানী মামলা করেছে। এর আগে আমি মেম্বার থাকাকালীন সময় সে ঢাকা জজ কোর্ট থেকে দুটি ভুয়া ওয়ারেন্ট পাঠিয়ে আমাকে অনেক হয়রানি করেছে। এভাবে একের পর এক মামলা করছে। আমি সততার সাথে মোকাবেলা করে আসছি।

চেয়ারম্যান আরও বলেব, সে (অ্যাডভোকেট আব্দুল আওয়াল হাজারী) ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর আসনের এমপি পদে নির্বাচনের পোষ্টার করেছিল। তখন আমি ও আমার বংশের সবাই তার বিপক্ষে ছিলাম। সে উকিল হওয়ার কারণে আমাকে হয়রানি করার জন্য মিথ্যা মামলা দিয়ে আসছে। আমি চ্যালেঞ্জ করে বলছি, আমি এই মামলাতে জয়ী হবো ইনশাল্লাহ। আওয়াল হাজারীকে সকল প্রকার টাকা দিয়ে সহযোগিতা করছে সুহিলপুরের এক আওয়ামী লীগ নেতা।

উল্লেখ্য, আদালতে দায়েরকৃত মামলার দখলকৃত জায়গার ভূমির বিবরণ সুহিলপুর দক্ষিণ ইউনিয়ন (সিএস ও এসএ খতিয়ান নং-৪৪৪। দাগ নং- ৯১৯। জেএল নং-৫৭। বিএস-খতিয়ান -১৪১৭।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত