ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অনলাইনে কেনাকাটার নামে অভিনব প্রতারণা!

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৩

অনলাইনে কেনাকাটার নামে অভিনব প্রতারণা!

ভুয়া ওয়েবসাইট তৈরি করে করে বিভিন্ন লোকজনকে কেনাকাটার প্রলোভন দেখিয়ে বিকাশ নম্বর থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে যশোরের তিন যুবককে আটক করেছে র‌্যাব। এ ঘটনায় যশোর কোতয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

র‌্যাব-৬ খুলনা ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে। আসামিরা হলেন, যশোর সদর উপজেলার হামিদপুর দক্ষিণপাড়ার আনোয়ার হোসেনের ছেলে শাহরিয়ার আজম আকাশ (২০), চান পাড়ার মশিয়ার রহমানের ছেলে মুশফিকুর রহমান (২১) এবং হামিদপুর পশ্চিমপাড়ার আব্দুল লতিফের ছেলে আহসান কবীর রনি (২০)।

র‌্যাবের দায়ের করা মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা ‘দারাজ’ নামক ‘ভুয়া’ ওয়েবসাইট তৈরি করে কেনাকাটার প্রলোভন দেখাতো। এরপর বিকাশ নম্বর ব্যবহার করে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। বিষয়টি গোপন সূত্রে জানতে পেরে র‌্যাব তথ্যানুসন্ধান চালায়।

সোর্সের মাধ্যমে র‍্যাব জানতে পারে যশোরের শাহরিয়ার আজম আকাশ নামে এক যুবক এই কাজের সাথে সম্পৃক্ত। তাকে গত বৃহস্পতিবার দুপুরে শার্শার গোগা থেকে আটক করা হয়। পরে তার বাড়িতে অভিযান চালিয়ে একটি ল্যাপটপ, মোবাইল ফোনসেট ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

তার কাছ থেকে অপর দুই সহযোগী মুশফিকুর রহমান ও আহসান কবীর রনির নাম জানতে পারে র‍্যাব। পরে তাদেরকেও আটক করে ল্যাপটপ, মোবাইল ফোনসেট জব্দ করা হয়।

এজাহারে আরো উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর দেয়া দরিদ্র মানুষের উপহার আড়াই হাজার টাকা নেয়ার ক্ষেত্রেও নানা প্রতারণার আশ্রয় নিয়েছে এই চক্র। গত ৩ মাসে এই চক্রটি সাধারণ মানুষের কাছ থেকে প্রায় ১৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত