ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

সেই মসজিদে জুমার নামাজ হয়নি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ০০:৫৭

সেই মসজিদে জুমার নামাজ হয়নি
ফাইল ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লার বায়তুল সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনার পর থেকে সেই মসজিদে আর আজান বা নামাজ হয়নি। এমনকি শুক্রবার জুমার নামাজও হয়নি। এর আগে গত শুক্রবার রাত ৯টার দিয়ে ভয়াবহ বিস্ফোরণের পর এখন পর্যন্ত ৩১ জন মারা গেছেন।

এদিকে নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলার তদন্তের ভার নিয়ে বিভিন্ন পর্যায়ের লোকজনকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানা থেকে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির নারায়ণগঞ্জ কার্যালয়ের পরিদর্শক বাবুল হোসেন বলেন, এ ঘটনার সঙ্গে যে-ই জড়িত থাকুন না কেন, তাকে আইনের আওতায় আনা হবে এবং প্রকৃত সত্য উদঘাটন করা হবে।

তিনি জানান, অবহেলার দায় খুঁজতে সিআইডির তদন্তকারী দল মসজিদ কমিটি, ঘটনার সাক্ষী ও প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

৪ সেপ্টেম্বর রাতে শহরের পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে অর্ধশতাধিক মানুষ দগ্ধ হন। তাদের মধ্যে গুরুতর আহত অবস্থায় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ৩৭ জনকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পর্যন্ত এক শিশুসহ ৩১ জনের মৃত্যু হয়। ওই বিস্ফোরণে মসজিদের ছয়টি এসি পুড়ে গেছে ও থাই জানালার প্লাস উড়ে গেছে।

মসজিদে বিস্ফোরণের ঘটনায় গত শনিবার মসজিদ পরিচালনা কমিটি, তিতাস গ্যাস ও ডিপিডিসির অবহেলাকে দায়ী করে অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা করেন ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবির। দণ্ডবিধির ৩০৪ (ক) ধারার এ মামলায় সর্বোচ্চ শাস্তি জরিমানা বা পাঁচ বছরের কারাদণ্ড বা উভয়দণ্ড।

জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম বলেন, মামলাটি নিবিড়ভাবে পর্যবেক্ষণের জন্য সিআইডিকে ন্যস্ত করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত