ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বিকল্প দুটি নৌপথ করার উদ্যোগ নিয়েছে সরকার

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ২০:১০  
আপডেট :
 ১২ সেপ্টেম্বর ২০২০, ২১:৫০

বিকল্প দুটি নৌপথ করার উদ্যোগ নিয়েছে সরকার

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বরিশাল-ঢাকা নৌপথের গুরুত্বপূর্ণ মিয়ারচর চ্যানেলে পলি পড়ে প্রতি বছর ড্রেজিং করেও এই নৌপথ সচল রাখা যাচ্ছে না। এই চ্যানেল ড্রেজিং অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় বিকল্প দুটি নৌপথ করার উদ্যোগ নিয়েছে সরকার। যাতে কোন কারণে একটি নৌপথ আটকে গেলে বিকল্প চ্যানেল দিয়ে নৌযান চলাচল করতে পারে। পরিকল্পিত ড্রেজিংয়ের মাধ্যমে নৌপথ সচল করাসহ নদী ভাঙন রোধ করা হবে।

নতুন দুটি নৌপথের বর্তমান পরিস্থিতি দেখতে গিয়ে শনিবার দুপুরে নৌপথে চাঁদপুর থেকে হিজলা হয়ে মেহেন্দিগঞ্জের উলানিয়া-কালীগঞ্জে পৌঁছে পথসভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষ মুক্তি পায়। সুখে স্বাচ্ছন্দে থাকতে পারে। শেখ হাসিনার হাতে নেতৃত্ব থাকলে দেশ নিরাপদ থাকে। আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে। সকল ষড়যন্ত্র ভেদ করে মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

এ সময় বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনের এমপি পংকজ নাথ, নৌ পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনোজ কান্তি, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ও প্রধান প্রকৌশলী আব্দুল মতিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত