ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুর জাতিসংঘের ভাষণের প্রামাণ্যচিত্র সম্প্রচার হবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ২০:৫২  
আপডেট :
 ১২ সেপ্টেম্বর ২০২০, ২০:৫৮

বঙ্গবন্ধুর জাতিসংঘের ভাষণের প্রামাণ্যচিত্র সম্প্রচার হবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ অর্জন উপলক্ষে আগামী ১৭ সেপ্টেম্বর আলোচনা অনুষ্ঠান এবং জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ প্রদান উপলক্ষে আগামী ২৫ সেপ্টেম্বর আলোচনা অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র সম্প্রচার করা হবে।

শনিবার বিকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির এক অনলাইন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিভিন্ন উপকমিটির আহ্বায়ক, সদস্য-সচিব ও অন্যান্য সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

সভায় গৃহীত সিদ্ধান্তে জানানো হয়, ১৭ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ অর্জনে বঙ্গবন্ধুর অসামান্য ও গৌরবদীপ্ত ভূমিকা জনগণের সামনে তুলে ধরার প্রয়াস হিসাবে একটি রেকর্ডকৃত আলোচনা অনুষ্ঠান আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ টেলিভিশনসহ সব বেসরকারি টেলিভিশন চ্যানেল, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচার করা হবে। এছাড়া ২৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু কর্তৃক জাতিসংঘে প্রথমবারের মতো বাংলায় প্রদত্ত ঐতিহাসিক ভাষণের উপর আরো একটি রেকর্ডকৃত আলোচনা অনুষ্ঠান এবং এ সম্পর্কিত একটি প্রামাণ্যচিত্র সম্প্রচার করা হবে। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী আয়োজিতব্য অন্যান্য অনুষ্ঠান করোনা ভাইরাসজনিত কারণে কিভাবে আয়োজন করা যেতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্র মন্ত্রী এ. কে আবদুল মোমেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, আসাদুজ্জামান নূর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন, সংস্কৃতি বিষয়ক সচিব বদরুল আরেফীন, তথ্য সচিব কামরুন নাহার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক খলিলুর রহমান, সশস্ত্র বাহিনী বিভাগের মহাপরিচালক কমোডর বশীর উদ্দিন আহ্মেদ, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, সাংস্কৃতিক ব্যক্তিত সৈয়দ হাসান ইমাম, কবি তারিক সুজাত, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, এ্যাটকো সহ-সভাপতি মোজাম্মেল হক, সাংবাদিক সুভাষ সিংহ রায় এবং জাতীয় বাস্তবায়ন কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত