ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

রসিকে ৮৮৯ কোটি ৫৫ লাখ টাকার বাজেট ঘোষণা

  রংপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪১  
আপডেট :
 ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৩

রসিকে ৮৮৯ কোটি ৫৫ লাখ টাকার বাজেট ঘোষণা

রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) ২০২০-২১ অর্থবছরের জন্য বাজেট ঘোষণা করা হয়েছে। এ অর্থবছরের জন্য ৮৮৯ কোটি ৫৫ লক্ষ ৩ হাজার ৫৫৮ টাকার বাজেট ঘোষণা করেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

রোববার দুপুরে নগর ভবন সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করা হয়।

বাজেটে শিক্ষার মান উন্নয়ন, জলাবদ্ধতা দূরীকরণ, নাগরিক সুবিধা বৃদ্ধি ও যানজট নিরসনসহ ৬টি বিষয়ে গুরুত্ব দেয়া হয়েছে।

মেয়র মোস্তফা বলেন, বাজেটে মোট আয় ধরা হয়েছে ২৩৩ কোটি ১৫ লাখ ৮৮ হাজার ৭০ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ২৩৩ কোটি ১৫ লাখ ৮৮ হাজার ৭০ টাকা।

স্বাস্থ্য ও যোগাযোগ উন্নয়নখাতে বিশেষ বরাদ্দ রেখে ৮৮৯ কোটি ৫৫ লাখ ৩ হাজার ৫৫৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। অনুষ্ঠানে রংপুর নগরীর শ্যামাসুন্দরী খাল সংস্কার ও নগরীর ডিসির মোড় থেকে মর্ডাণ মোড় পর্যন্ত দৃষ্টিনন্দন আধুনিক মানের বঙ্গবন্ধু সড়ক নির্মাণ পরিকল্পনার কথা জানান মেয়র।

মেয়র বলেন, প্রস্তাবিত বাজেটে সিটি কর্পোরেশন এলাকায় রাস্তা উন্নয়ন, আবাসিক ময়লা বর্জ্য প্রক্রিয়াজাতকরণ, শিক্ষার মান উন্নয়ন, জলাবদ্ধতা দূরীকরণ, নাগরিক সুবিধা বৃদ্ধিকরণ, যানজট নিরসনকল্পে বরাদ্দ বাড়ানো হয়েছে।

বাজেট আলোচনায় প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিয়া প্যানেল মেয়র মামুদুর রহমান টিটিু, কাউন্সিলর মাহবুব রহমান মঞ্জু, তৌহিদুল ইসলাম, হারাধন রায়, প্রধান হিসেব রক্ষক কর্মকর্তা হাবিবুর রহমানসহ বিভিন্ন ওয়ার্ডেও কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত