ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:২০  
আপডেট :
 ১৪ সেপ্টেম্বর ২০২০, ০৯:২২

রামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

লক্ষ্মীপুরের রামগঞ্জ ভোলাকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির আহম্মদ মানিকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে সদস্যদের অনান্থা প্রস্তাবের অভিযোগের সত্যতা পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোলাকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির আহম্মদ মানিকের বিরুদ্ধে একই পরিষদের ১২জন সদস্যের মধ্যে ১০জন সদস্য ক্ষমতার অপব্যবহার, কর্তব্যে অবহেলা, ভুয়া প্রকল্প দেখিয়ে টাকা আত্মসাৎসহ কয়েকটি অভিযোগ এনে গত আগস্টে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অনাস্থা প্রস্তাব করেন।

অভিযোগের আলোকে উপজেলা পল্লী উন্নয়ন ও সমবায় কর্মকর্তা হিমাংসু বণিককে তদন্ত কর্মকর্তা হিসাবে মনোনীত করা হয়। তদন্ত কর্মকর্তা গত ২৫ আগষ্ট সচিব সাকের হোসেন ও সদস্যদের উপস্থিতিতে তদন্তকাজ শেষ করেন।

তদন্ত প্রতিবেদনে ইটভাটার ট্রেড লাইসেন্স, হোল্ডিং নাম্বার প্লেট এবং ২০২০-২০২১ অর্থবছরে এলজিএসপির ১৫টি প্রকল্প কমিটি গঠনে অনিয়ম দেখতে পান। এ সকল অনিয়মরে বিষয়ে তদন্ত কর্মকর্তা বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেন।

ইউনিয়ন পরিষদের সচিব সাকের হোসেন বলেন, চেয়ারম্যান লাইসেন্স বাবদ টাকা আদায়ের বই নিজের কাছে রেখে টাকা আদায় করতেন। পরবর্তিতে মুড়ি কপি অনুযায়ী যে টাকা দিতেন আমি তা ব্যাংকে জমা দিতাম। তিনি যে লাইসেন্সের গ্রাহক কপিতে অতিরিক্ত টাকা নিয়ে মুড়ি কপিতে কম লিখতেন তা আমার জানা ছিল না। সরকারি প্রকল্প বাস্তবায়নে বিধিমোতাবেক সভাগুলো হয়নি এটা সত্য।

তদন্ত কর্মকর্তা ও উপজেলা পল্লী উন্নয়ন ও সমবায় অফিসার হিমাংসু বনিক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনাস্থা প্রস্তাবের আবেদনের অভিযোগ গুলির কয়েকটি অভিযোগ তদন্তের জন্য আমাকে মনোনীত করেন। আমি তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে সরকারি বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত