ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

যৌতুকের দাবিতে গৃহবধূকে মাথার চুল কেটে নির্যাতন

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:১৩  
আপডেট :
 ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:১৯

যৌতুকের দাবিতে গৃহবধূকে মাথার চুল কেটে নির্যাতন

উল্লাপাড়ায় যৌতুকের দাবিতে নারগিস বেগম নামে এক গৃহবধূকে নির্যাতন করে মাথার চুল কেটে দিয়েছে গৃহবধূর শশুরসহ স্বজনরা। রোববার রাতে উপজেলার উধুনিয়া ইউনিয়নের মহেশপুর গ্রামে এই ঘটনা ঘটে।

নারগিস বেগম অভিযোগ করে জানান, গত ১১ বছর আগে ভালবেসে উল্লাপাড়া উধুনিয়া গ্রামের হাবিবর রহমানের ছেলে শফিকুল ইসলামকে বিয়ে করেন। স্বামীর যৌতুকের জন্য কোন লোভ না থাকলেও শশুর ও বাড়ির অন্যান্যরা গৃহবধূকে প্রায়ই যৌতুকের জন্য চাপ প্রয়োগ করে।

সর্বশেষ গত ১৩ সেপ্টেম্বর রাতে আবারো যৌতুক আনবার জন্য গৃহবধূকে চাপ প্রয়োগ করে। এক পর্যায়ে শশুড় হবিবর রহমানসহ বাড়ির অন্যান্যরা গৃহবধূকে মারধর শুরু করে। মারধরের সময় শশুর সহ অন্যান্যরা জোর করে তার মাথার চুল বটি দা দিয়ে কেটে দেয় এবং মাথায় কোপ দেয় বলেও অভিযোগ গৃহবধূর।

এ বিষয়ে নারগিসের স্বামী শফিকুল জানান, ভালবেসে পছন্দের মেয়েকে বিয়ে করার কারনেই তার বাবা তার উপর ক্ষুব্ধ। যে কারনে প্রায়ই তার বাবাসহ বাড়ির অন্যান্যরা তাদের উপর চড়াও হন। তিনি এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বর্তমানে নির্যাতনের স্বীকার গৃহবধূ নারগিস বেগম সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

খবর পেয়ে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাশ সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে আহত অসুস্থ নার্গিস খাতুনকে দেখতে যান। তিনি নার্গিসের কাছ থেকে তার ঘটনার বিস্তারিত শোনেন।

দীপক কুমার দাশ গণমাধ্যম কর্মীদেরকে জানান, নার্গিসের মৌখিক অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যেই শ্বশুর এবং তার সঙ্গে অংশ নেওয়া নির্যাতনকারীদের আটকের জন্য এলাকায় পুলিশ পাঠিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত