ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ০০:১২

প্রিন্ট

টিএসসি থেকে কুকুর অপসারণ করায় ক্ষোভ

টিএসসি থেকে কুকুর অপসারণ করায় ক্ষোভ
জার্নাল ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের লোকজন টিএসসি এলাকা থেকে ইনজেকশন দিয়ে অজ্ঞান করে কিছু কুকুর অপসারণ করেছে বলে জানা গেছে। এর ফলে অসন্তোষ প্রকাশ করেছেন একদল শিক্ষার্থী। তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জানিয়েছে, এসব কুকুর ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, রমনা পার্ক থেকে কুকুর অপসারণ করা হয়েছে।

সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়ি দিয়ে টিএসসি এলাকা থেকে ১০-১২টি কুকুর ইনজেকশন দিয়ে অজ্ঞান করে তুলে নিয়ে গেছে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। এসব কুকুর মাতুয়াইলে এলাকায় ফেলে দিয়ে আসা হয়েছে।

এ বিষয়ে প্রাণি অধিকার সংরক্ষণ বিষয়ক বেসরকারি সংস্থা ‘অভয়ারণ্য’-এর চেয়ারম্যান ফেইসবুক লাইভে ক্ষোভ জানিয়ে রুবাইয়া রহমান বলেন, এখানকার স্টুডেন্টরা এগুলো লালন পালন করে। তারা কুকুরগুলোকে নিয়ে কোনো অভিযোগ করছে না। কাদের কথায় সিটি করপোরেশন এগুলো তুলে নিয়ে গেল? কুকরগুলোকে বিপজ্জনক ওষুধ দিয়ে অজ্ঞান করে কোথায় ফেলে দিয়ে আসছে, আমরা জানি না। এটা খুবই লজ্জাজনক।

এ ঘটনায় স্বেচ্ছাসেবী সংস্থা ‘অ্যানিমেল ওয়েলফেয়ার ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি’র সহ-প্রতিষ্ঠাতা ও শিক্ষার্থী সাবরিনা সাব্বির বলেন, এভাবে কুকুর অপসারণ বা নিধন করা সম্পূর্ণ বেইআইনি। আমরা শিক্ষার্থী, আমাদের টাকা-পয়সা ও রকম নাই। তারপরও আমরা ভাগে ভাগে কুকুর ধরে ধরে বন্ধ্যাত্মকরণ করেছি, টিকা দিয়েছি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নয়, রমনা পার্ক থেকে কিছু কুকুর ধরা হয়েছে বলে জানান ডিএসসিসির প্রধান ভেটেরিনারি কর্মকর্তা শফিকুল ইসলাম।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত