ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ডিএসসিসি’র অভিযান, ৩ মামলা ও জমি উদ্ধার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ০০:৪০  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২০, ০০:৪৫

ডিএসসিসি’র অভিযান, ৩ মামলা ও জমি উদ্ধার

অবৈধ স্থাপনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯ শতাংশ জমি উদ্ধার করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এছাড়া ৩টি মামলাসহ ও ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার ডিএসসিসি'র মেয়র কার্যলয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন অঞ্চল ০৭ এর গ্রীন মডেল টাউন গেইট সংলগ্ন দক্ষিণ মুগদা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় রাস্তা সম্প্রসারণের কাজে বাধা সৃষ্টি করে তৈরি করা ১টি অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। ডিএসসিসি'র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন।

উচ্ছেদ অভিযান সম্পর্কে ডিএসসিসি'র সম্পত্তি কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, 'গত বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দক্ষিণ মুগদা এলাকা পরিদর্শন করে সেই এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দিয়েছিলেন। মেয়র মহোদয়ের নির্দেশনায় মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে।

কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ অভিযান প্রসঙ্গে বলেন, 'ডিএসসিসি'র মেয়র মহোদয়ের নির্দেশনা ছিলো, এক সপ্তাহের মধ্যে যেন এই এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সেই নির্দেশনার আলোকে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে আমরা দক্ষিণ মুগদায় উচ্ছেদ অভিযান শুরু করি (এখনো চলমান রয়েছে)। এই অভিযানের মাধ্যমে রাস্তা সম্প্রসারণ কাজে বাধা সৃষ্টিকারী একটি বড় পাকা স্থাপনা আমরা উচ্ছেদ করেছি এবং ৯ শতাংশ জমি আমরা দখলমুক্ত করতে পেরেছি। এদিকে, মশার প্রজননস্থল শনাক্তকরণে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ২১তম দিনে দক্ষিণ সিটি কর্পোরেশনের ১টি ভ্রাম্যমাণ আদালত অঞ্চল- ১ এর ১৫ ও ১৭ নং ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ সময় ৩২টি স্থাপনা পরিদর্শন করে ৩টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ৩টি মামলা দায়ের ও নগদ ১ লক্ষ টাকা জরিমানা করেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) যথারীতি ভ্রাম্যমাণ আদালতগুলো অভিযান পরিচালনা করবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত